দেশবাংলা

বাজার নিয়ন্ত্রণে বিভিন্নস্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

দেশের বিভিন্নস্থানে করোনা ভাইরাস সংক্রামকের সুযোগ নিয়ে অতিরিক্ত মূল্যে পণ্যসামগ্রী বিক্রি ও মূল্য তালিকা না থাকায় ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছে।

পটুয়াখালীতে করোনা ভাইরাসের অজুহাতে এবং পরিবহন বন্ধ হওয়ার সম্ভাবনাকে পুঁজি করে কিছু পণ্য দ্বিগুন দামে বিক্রি করছে ব্যবসায়ীরা। ক্রেতাদের ক্ষোভ ও উৎকন্ঠার পাশাপাশি চাপে রয়েছে সীমিত আয়ের মানুষ। অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা ভোক্তা অধিকার অধিদপ্তর।

নরসিংদীতে খুচরা ও পাইকারী ব্যবসায়ীরা নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়িয়ে দেয়ায়  বিপাকে পড়ছেন সাধারণ মানুষ। এ অবস্থায় বাজার নিয়ন্ত্রণে প্রতিদিন জেলার হাটবাজারগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে জেলা ও উপজেলা প্রশাসন।

পঞ্চগড় বাজারে চালের আড়ৎ ও বিভিন্ন দোকানে বেশি দামে চাল বিক্রি করার অভিযোগে ৫ ব্যবসায়ীকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

চাঁদপুরে অতিরিক্ত মূল্যে পন্য বিক্রি ও পন্যের মূল্য তালিকা না থাকায় ২৫জন ব্যবসায়ীকে ভোক্তা অধিকার আইনে ১লাখ ৯৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

নেত্রকোণায় নিত্য প্রয়োজনীয় পন্যসামগ্রীর দাম বাড়ানোর অভিযোগে বাজার নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত ৭জন ব্যবসায়ীকে ১৭ হাজার টাকা অর্থদন্ড কেরেছেন।

ডেস্ক রিপোর্ট, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close