অন্যান্যবাংলাদেশ

ফাঁকা শহরের নিরাপত্তায় যৌথ বাহিনী

করোনা আতঙ্কে রাজধানী ঢাকা এখন পুরটাই ফাঁকা। আর এ ফাঁকা শহরের নিরাপত্তায় রাত-দিন কাজ করে যাচ্ছে যৌথ বাহিনী। যেকোন অপ্রীতিকর ঘটনা মোকাবেলা করতে প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনী।

করোনা আতংকে দিনে দুপুরেও খুব প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছেন না নগরবাসী। চিরচেনা ঢাকা এখন একবারেই যানবাহন শুন্য।  প্রধান প্রধান সড়কের পাশাপাশি পাড়া-মহল্লায় এখন নীরবতা। ফাঁকা শহরের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রধান সড়ক কিংবা পাড়া মহল্লায় দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীর সক্রিয় ভূমিকা। শুধু সড়কে নয় নগরবাসীকে যে কোন নিরাপত্তা দিতে যৌথ ভাবে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করে যাচ্ছে বলে জানালেন, মতিঝিল থানার পুলিশ পরিদর্শক পরিচালক।

তবে এমন প্রাণহীন শহর দেখে অভ্যস্থ নয় নগরবাসী। সেই সাথে যুক্ত হয়েছে করোনা আতংকও। এদিকে, করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকাল থেকে মাঠে কাজ করতে দেখা যায় সেনাবাহিনীকেও।

সামাজিক দুরত্ব মেনে চলার পাশাপাশি শহরের বিভিন্ন স্থানে জীবাণু নাশক স্প্রে করছে এই বাহিনী। চলাচলে নিষেধাজ্ঞা মেনে চলার পাশাপাশি সতর্ক করতেও দেখা যায় তাদের। আর নগরবাসীর সচেতনতা বাড়াতে সার্বক্ষণিক মাইকিং করা হচ্ছে পুলিশের পক্ষ থেকে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close