অন্যান্যবাংলাদেশ

রোববার থেকে সংসদ টিভিতে ক্লাস শুরু

এটুআইয়ের সহায়তায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) রোববার (২৯ মার্চ) থেকে ‘সংসদ টেলিভিশনে’ ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির বিষয়ভিত্তিক শ্রেণী কার্যক্রম প্রচারের সিন্ধান্ত নিয়েছে সরকার।

মহামারী করোনা ভাইরাসের কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এই ক্লাসের সিদ্ধান্ত নেয়া হয়। মাউশি অধিদপ্তরের ওয়েবসাইটে বিস্তারিত ক্লাস সূচি প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যে দুই শতাধিক ক্লাস রেকর্ডিং করা হয়েছে। প্রতিদিনই রাজধানীর অভিজ্ঞ শিক্ষকদের ক্লাস রেকর্ডিং চলমান রয়েছে।

জানা যায়, প্রথম পর্যায়ে ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত ক্লাস রুটিন প্রকাশ করা হয়েছে। প্রতিদিন প্রতিটি শ্রেণীর ২টি করে ক্লাস সম্প্রচার করা হবে। ক্লাসের ব্যাপ্তি হবে ২০ মিনিট। সকাল ৯টা ৫ মিনিটে ক্লাস শুরু হবে। দুপুর ১২ টায় ক্লাস শেষ হবে।

তবে ষষ্ঠ শ্রেণির ক্লাস ৯টা৫ থেকে ৯টা ৪৫পর্যন্ত, সপ্তম শ্রেণীর ক্লাস ৯টা ৫০ থেকে ১০টা ৩০ পর্যন্ত, অষ্টম শ্রেণির ক্লাস ১০টা ৩৫ থেকে ১১টা ১৫ পর্যন্ত, নবম শ্রেণীর ক্লাস ১১টা ২০ থেকে ১২টা পর্যন্ত চলবে। প্রতিদিন ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ক্লাসসমূহ পুনঃপ্রচার করা হবে। পরবর্তী ক্লাস রুটিন আগামী ১ এপ্রিল মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এর আগে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রথম দফায় ৩১ মার্চ এবং দ্বিতীয় দফার ৯ এপ্রিল পর্যন্ত সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ ঘোষণা করে শিক্ষা মন্ত্রণালয়।–সময় টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close