দেশবাংলা

নিজ এলাকায় এলজিআরডি মন্ত্রীর ত্রাণ বিতরণ

করোনা ভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতিতে কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় কর্মহীন হয়ে পড়া ২৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

 লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলার ১৯টি ইউনিয়ন ও লাকসাম পৌরসভার ৯টি ওয়ার্ডে স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধি এবং নেতাকর্মীদের মাধ্যমে প্রত্যেক পরিবারের কাছে এই খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে।

প্রত্যেক পরিবারকে ১০ কেজি করে চাল, চার কেজি আটা, চার কেজি আলু, দেড় কেজি পেঁয়াজ, দেড় কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল এবং একটি করে সাবান দেওয়া হচ্ছে।

মন্ত্রী বলেন,করোনাভাইরাস প্রতিরোধে সারা দেশে সরকারের পক্ষ থেকে সব ধরনের জনসমাগম, রাস্তায় যান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। জরুরি কাজ ছাড়া বাড়ি থেকে মানুষকে বের না হওয়ার জন্য বিশেষভাবে সতর্ক করা হয়েছে।

রাস্তাঘাটে যান চলাচল সীমিত হয়ে পড়েছে। আমাদের সক্ষমতা অনুযায়ী আমরা সমন্বিতভাবে সরকার জনগণ এবং প্রশাসন কাজ করছি।

এলজিআরডি মন্ত্রী আরো বলেন, প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে বিভিন্ন স্থানে মাইকিং করে রাস্তায় বের না হতে প্রচার করা হচ্ছে। এতে স্থবির হয়ে পড়েছে জনজীবন।

হঠাৎ করেই নিষেধাজ্ঞা আরোপ হওয়ায় বিপাকে পড়েছে খেটে খাওয়া দিনমজুর ও নিম্নআয়ের মানুষ। তাদের সহযোগিতা করতেই তাঁর উদ্যোগে এই খাদ্যসামগ্রী বিতরণ করা হচ্ছে।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close