অন্যান্যবাংলাদেশ

রাজধানীতে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে নিরাপদ দূরত্ব নিশ্চিত করেতে ২৬ মার্চ থেকে শুরু হয়েছে সাধারণ ছুটি। কিন্তু রাজধানিবাসি ঘর থেকে বের না হওয়ার সেসব আদেশ কয়েকদিন মানলেও আবার সম্প্রতি দেখা যায় ভিন্ন চিত্র।

তাই রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে তৎপরতা বাড়িয়েছে তারা। বলছেন সচেতনতা বাড়াতে হবে প্রত্যেকের জায়গা থেকে।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে বেশ কয়েকদিন ধরে রাজধানী জুড়ে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। বিভিন্ন সড়কে বসানো হয়েছে চেকপোস্ট। রাজধানীর সব প্রবেশ পথেই র‌্যাব পুলিশ সেনাবাহিনীর করা নিরাপত্তা।

সেই সঙ্গে বাড়ানো হয়েছে লোকবল। সন্দেহ হলেই চলছে তল্লাশি। নিশ্চিত করা হচ্ছে নিরাপদ দূরত্ব। আর, নিষেধাজ্ঞা উপেক্ষা করে যারা যানবাহন নিয়ে বের হচ্ছেন তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে ঘরে

আইনশৃঙ্খলা বাহিনী বলছে, সম্প্রতি পথে বেড়েছে বিভিন্ন সংস্থার সাহায্যের আশায় জড়ো হওয়া মানুষের সংখ্যা। আর তাই সচেতন হওয়ার আহবান জানান সাহায্যে এগিয়ে আসা মানুষদেরও। তবে, জীবনের ঝুঁকি নিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে পথে বের হওয়া মানুষরা জানান বিভিন্ন যুক্তি।

আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী বলছে, সবচেয়ে গুরুত্বপূর্ন কাজটি করতে হবে জনগণকেই। সর্বোচ্চ পরিমাণ সচেতনতা অবলম্বন করার আহবানও জানান তারা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close