জনদুর্ভোগবাংলাদেশ

করোনা: ঝুঁকি নিয়ে কাজ করছেন গণমাধ্যমকর্মীরা

করোনা পরিস্থিতে ভয়াবহ স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন দেশের গণমাধ্যম কর্মীরা। পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা ব্যবস্থা ছাড়াই রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় করোনার সংবাদ সংগ্রহ করছেন তারা। নিজেদের নিরাপত্তা নিশ্চিত করে গণমাধ্যমকর্মীদের কাজ করার পরামর্শ দিয়েছেন সাংবাদিক নেতারা।

সাংবাদিক নেতারা বলছেন, গণমাধ্যম মালিক পক্ষের এমন অবহেলায়, রয়েছে গণমাধ্যম কার্যালয়ে ব্যাপক ভাবে করোনা ছড়িয়ে পরার শঙ্কা, মরনব্যধি করোনাভাইরাসে আমেরিকা মধ্যপ্রাচ্যসহ এরই মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়েছে প্রায় ৫০ হাজার মানুষ।

ভাইরাসটির সংক্রমনরোধে চিকিৎসকরা জনসমাগম এড়িয়ে চলা, বার বার হাত ধোয়াসহ বিভিন্ন স্বাস্থ্য নির্দেশনা মেনে চলার পরামর্শ দিলেও নিজেদের নিরাপত্তাকে তুচ্ছজ্ঞান করে দিন রাত সাংবাদিকরা পৃথিবীর সব গুরুত্বপূর্ণ ঘটনার সর্বশেষ সংবাদ পৌঁছে দিচ্ছেন সবার কাছে।

সংশ্লিস্টরা বলছেন, রাষ্ট্রের প্রতিটি ক্রান্তিকালে সেনাবাহিনীর কর্মীদের মতই ছুটি না কাটিয়ে সর্বোচ্চ  ঝুঁকি নিয়ে কাজ করেন সাংবাদিকরা। এই সাংবাদিক নেতারা বলেন, মানুষের একদম কাছে গিয়ে কিংবা জনসমাগমে কাজ করা এসব সাংবাদিকদের করোনার ঝুঁকি অনেক বেশি থাকলেও এদের সুরক্ষায় এখনো গুছিয়ে উঠতে পারেনি বেশীরভাগ গণমাধ্যম।

সাংবাদিক নেতাদের পক্ষ থেকে সরকারের কাছে সংকট মুহুর্তে দেশের সকল সাংবাদিকদের জন্য বিশেষ ভাতা দেয়ার আবেদন করা হয়েছে বলে জানান তারা। একই সঙ্গে নিজের এবং পরিবারের কথা চিন্তা করে সাংবাদিকদের সতর্ক থাকার পাশাপাশি সমস্ত গণমাধ্যম মালিকদের সাংবাদিকদের নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আহবান জানান তারা।

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close