বাংলাদেশ

সাধারণ ছুটি বাড়লো পহেলা বৈশাখ পর্যন্ত

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও বিস্তার ঠেকাতে আগামী ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। পরদিন ১৪ এপ্রিলকেও এই ছুটির সঙ্গে সংযুক্ত করা হয়েছে।

এর ফলে আগামী বাংলা নববর্ষের প্রথম দিন পহেলা বৈশাখ পর্যন্ত সময় সাধারণ ছুটির আওতায় থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিধি-৪ শাখা থেকে আজ এ বিষয়ক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। প্রজ্ঞাপন অনুযায়ী ২৬ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ২০ দিন সাধারণ ছুটি থাকছে দেশে।

উপসচিব কাজী মোহাম্মদ সাইফুল ইসলামের সই করা প্রজ্ঞাপনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২৪ মার্চ ও ১ এপ্রিল জারি করা প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় আগামী ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করা হলো। ১৪ এপ্রিল নববর্ষের নির্বাহী আদেশে সরকারি ছুটি এর সঙ্গে সংযুক্ত থাকবে।

আগের মেয়াদের সাধারণ ছুটির মতোই বর্ধিত সাধারণ ছুটিতেও জরুরি পরিসেবাগুলো ছুটির আওতার বাইরে থাকবে। প্রজ্ঞাপনে বলা হয়, কৃষি পণ্য, সার, কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জাম, জরুরি ও নিত্য প্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ও ষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির বাইরে থাকবে।

জরুরি প্রয়োজনে অফিস খোলা রাখা যাবে। প্রয়োজনে ওষুধ শিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখা যাবে। মানুষের জীবন জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ রেল, বাস পর্যায়ক্রমে চালু করা হবে। সীমিত আকারে ব্যাংকিং সেবা চালু রাখতেও বলা হয় প্রজ্ঞাপনে।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close