বাংলাদেশ

১৪ এপ্রিল পর্যন্ত বিমান বাংলাদেশের সব ফ্লাইট বন্ধ

করোনা ভাইরাস রোধে ১৪ এপ্রিল পর্যন্ত সব রুটে ফ্লাইট স্থগিতের সময়সীমা বাড়িয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। রোববার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন।

তবে এ সময়ে আগে থেকে টিকিট কনফার্ম করা যাত্রীদের কী হবে, কিংবা আগে বাতিল হওয়া ফ্লাইটের যাত্রীদের করণীয় বিষয়েও কোনো সুনির্দিষ্ট নির্দেশনা দেয়নি বিমান।

মো. মোকাব্বির হোসেন বলেন, বেবিচকের ফ্লাইট পরিচালনা নিষেধাজ্ঞার পরিপ্রেক্ষিতে বিমানও ফ্লাইট ১৪ এপ্রিল পর্যন্ত স্থগিত করেছে।পরিস্থিতিসাপেক্ষে পরবর্তী নির্দেশনা জানিয়ে দেওয়া হবে।

তিনি বলেন, বিমানের যাত্রী যে যেখান থেকে টিকিট কিনেছেন, সেখান থেকে টাকা ফেরত নিতে পারবেন। যারা বিদেশ থেকে টিকিট কেটে বাংলাদেশে এসেছেন, তাদের ক্ষেত্রেও একই নিয়ম অনুসরণ করা হবে।

এর আগে, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট ৭ এপ্রিল বন্ধ রাখার কথা বলেছিল। তবে চীনের ফ্লাইটগুলো এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে। ফলে এ নিয়ে দুই দফা নিষেধাজ্ঞার মেয়াদ বাড়ালো বাংলাদেশ বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স  অভ্যন্তরীণ রুটে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, রাজশাহী, যশোর, সৈয়দপুর, বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করে।

এছাড়া আন্তর্জাতিক রুটে লন্ডন, ম্যানচেস্টার, নেপাল, ব্যাংকক, মালয়েশিয়া, সিঙ্গাপুর, কলকাতা, দিল্লি, জেদ্দা, মদিনা, দাম্মাম, রিয়াদ, আবুধাবি, দোহা, কুয়েত, মাস্কাট, ও দুবাই গন্তব্যে ফ্লাইট পরিচালনা করে।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close