বিশ্ববাংলা

অনলাইনে ভিসা নবায়নের সুযোগ দিচ্ছে ওমান

ওমান সরকার প্রবাসীদের অনলাইনে মেয়াদোত্তীর্ণ ভিসা নবায়নের সুযোগ দিয়েছে। গত শুক্রবার থেকে এ সুযোগ দেয়া হয়েছে। এখন থেকে রয়্যাল ওমান পুলিশের ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে ভিসা নবায়ন করতে পারবেন প্রবাসীরা।

করোনাভাইরাসের জন্য ওমানের সরকারি-বেসরকারী অফিস আদালত সবকিছু বন্ধ থাকায়, ভিসার মেয়াদ শেষ হওয়া অনেক প্রবাসী ভোগান্তিতে পড়েছিলেন।

তবে, ওমান পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, বর্তমান পরিস্থিতিতে কারও কাছ থেকেই, বিলম্ব ফি বা গ্যারামা নেয়া হবে না। করোনা প্রাদুর্ভাবের কারণে আরওপি অস্থায়ীভাবে তার পরিসেবাগুলো স্থগিত করার পর, এমন সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরো জানান,এমন পরিস্থিতিতে ওমানে অবস্থানরত প্রবাসীরা সহজেই রয়্যাল ওমান পুলিশের ওয়েবসাইটের মাধ্যমে, ভিসা নবায়ন করতে পারবেন। রেসিডেন্সি ভিসা নবায়ন করতে আরওপির সীল এখন আর প্রয়োজন হবে না।

পর্যটকরাও অনলাইনে তাদের ভিসা বাড়িয়ে নিতে পারবেন। অনলাইন নবায়নের এ ব্যবস্থাটি বর্তমানে যারা ওমানের বাইরে আছেন,তাদের ক্ষেত্রেও প্রযোজ্য হবে।

অনেক প্রবাসী আছেন যারা বিমানবন্দর বন্ধ থাকায়, দেশে গিয়ে আটকা পড়েছেন,ওমানে আসতে পারছেন না। বর্তমান সময়ে তারাও অনলাইনে ভিসা নবায়ন করতে পারবেন ।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close