বাংলাদেশ

রাজধানীতে আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা

করোনা সংক্রমণ ঠেকাতে সামাজিক দুরত্ব রক্ষায় রাজধানীতে ব্যাপক তৎপরতা চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। পাশাপাশি চালানো হচ্ছে জনসচেতনতা কার্যক্রম।

এছাড়া ঘর থেকে বের হওয়া অবস্থায়, যুক্তিসঙ্গত কারণ দেখাতে না পারলে তাদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে শাস্তিমূলক ব্যবস্থা। এছাড়া সড়কের মোড়ে মোড়ে চলছে নিরাপত্তা তল্লাশিও চলছে।

প্রাণঘাতী করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা বাড়ায় রাজধানীর নিরাপত্তা তৎপরতার জোরদার করা হয়েছে।  সকাল থেকে ভ্রাম্যমাণ দলের পাশাপাশি নগরীর বিভিন্ন সড়কে বসানো হয়েছে পুলিশের অসংখ্য তল্লাশি চৌকি। পাশাপাশি প্রায় প্রতিটি মোড়ে চলছে সামাজিক দুরত্ব রক্ষার ও জনসচেতনতা কার্যক্রম।

অটোরিকশা, রিকশা, সিএনজিচালিত অটোরিকশা এবং মোটরসাইকেলে দুজন বা তার অতিরিক্ত আরোহী দেখলেই নামিয়ে দেওয়া হচ্ছে। মানুষের মধ্যে দুরত্ব নিশ্চিত করতে বোঝানো হচ্ছে নিরাপত্তার বিষয়টি। প্রয়োজন ছাড়া কেউ বের হলেই তাদের বিরুদ্ধে নেয়া হচ্ছে ব্যবস্থা।

আইনশৃংখলা বাহিনীর সদস্যরা বলছেন, দেশে প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা বাড়ার পরও অনেকেই চলাফেরায় পরিবর্তন আনছে না। যেটি এখন সবচেয়ে বেশি জরুরি।

করোনাভাইরাসের বিস্তার রোধে ঢাকা মহানগীর বিভিন্ন জায়গায়, জীবানুনাশক দিয়ে হাত ধোয়ার ব্যবস্থাও করা হয়েছে। সবাইকে সচেতন করতে, জোরালো প্রচারণা চলছে সবখানে।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close