প্রধানমন্ত্রীবাংলাদেশ

জীবনের ঝুঁকি নিয়ে যাঁরা কাজ করছেন তাদের পুরস্কৃত করা হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনাভাইরাস মোকাবেলায় জীবন বাজি রেখে রোগির সেবাকারি চিকিৎসক-নার্স, মাঠ কর্মকর্তাদের স্বাস্থ্যবীমা ও ঝুঁকিভাতা নিশ্চিত করা হবে। যারা দায়িত্বশীল আচরণ করছেন তাদের পুরস্কৃতও করা হবে।

তবে, কাজ ফেলে যারা পালিয়ে আছে, তারা কোনপ্রকার প্রনোদণা পাবে না বলে, সাফ জানান প্রধানমন্ত্রী। মঙ্গলবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলার সময় তিনি এই নির্দেশনা দেন।

এসময় সরকারপ্রধান আরও বলেন, করোনায় চলতি মাসে বড় ধাক্কার আশঙ্কা রয়েছে; পরিস্থিতি মোকাবিলায় তাই সর্বোচ্চ প্রস্তুত থাকতে হবে।

মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১৫টিসহ বিভিন্ন জেলার কর্মকর্তাদের সাথে কথা বলেন। এতে সংশ্লিষ্ট জেলাগুলোর জনপ্রতিনিধিরাও অংশ নেন।

করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রশাসনের কর্মকর্তাদের সুনির্দিষ্ট কিছু নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।  বলেন, চলতি এপ্রিলে করোনা প্রাদুর্ভাব বড় আকার ধারণ করতে পারে; তাই সবাইকে সতর্ক থাকতে হবে, প্রস্তুত থাকতে হবে কাজের মানসিকতা নিয়ে।

এসময় করোনাভাইরাস আক্রান্ত রোগীদের সেবায় নিয়োজিত চিকিৎসক-নার্স, স্বাস্থ্যকর্মী এবং ভাইরাস মোকাবিলায় দায়িত্বশীল ভূমিকা পালনকারী সরকারি কর্মকর্তাদের বিশেষ বীমার আওতায় আনার ঘোষণাও দেন সরকারপ্রধান।

জনসংকটের সময় কেউ অনিয়ম করলে, ছাড় দেওয়া হবে বলেও এসময় হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close