অপরাধআইন-বিচারবাংলাদেশ

খুনি মাজেদের দণ্ডাদেশ দ্রুত কার্যকর হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

দ্রুতই বঙ্গবন্ধুর খুনি আবদুল মাজেদের মৃত্যুদণ্ডাদেশ কার্যকর হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার দুপুরে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর নিজ বাসা থেকে এক ভিডিও বার্তায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা জানান তিনি।

এসময় আবদুল মাজেদকে গ্রেফতার মুজিব বর্ষে জনগণকে শ্রেষ্ঠ উপহার বলেও মন্তব্য করেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমরা আশা করি আদালতের নির্দেশনা অনুযায়ী দ্রুত তার মৃত্যুদণ্ডাদেশ কার্যকর করতে পারবো। যারা যারা তাকে গ্রেফতারের কাজে সম্পৃক্ত ছিলেন আমি সবাইকে ধন্যবাদ দিচ্ছি। আমি মনে করি মুজিব বর্ষে এটা একটা শ্রেষ্ঠ কাজ হিসেবে দেশবাসীকে উপহার দিতে পেরেছি।’

‘আমরা দীর্ঘদিন যে সমস্ত দণ্ডপ্রাপ্ত বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে তাদের দণ্ডাদেশ কার্যকর করার জন্য অপেক্ষায় ছিলাম তাদেরই একজন ক্যাপ্টেন আব্দুল মাজেদ আমাদের পুলিশের কাছে ধরা পড়েছে।

এরপর তাকে আমরা আদালতে সোপর্দ করেছি। আদালত থেকে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে’, বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ‘১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডির ৩২ নাম্বারে বঙ্গবন্ধুকে হত্যাকাণ্ডের সময় এ দণ্ডপ্রাপ্ত মাজেদ ও নূরসহ আরও কয়েকজন সেখানে ছিল। তখন তিনি লেফটেনেন্ট মাজেদ হিসেবে এসছিলেন।

এ খুনি মাজেদ শুধু বঙ্গবন্ধুকে খুন করতে অংশ গ্রহন করেননি, জেল হত্যাকাণ্ডেও অংশ নিয়েছিল বলে তথ্য রয়েছে আমাদের কাছে। খুনের পরে মাজেদ জিয়াউর রহমানের নির্দেশ মোতাবেক বঙ্গবভন এবং অন্যান্য জায়গায়ও কাজ করেছিলেন।

আমরা আশা করছি আদালতের নির্দেশনা অনুযায়ী আমরা দ্রুত তার দণ্ডাদেশ কার্যকর করতে পারবো।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close