দেশবাংলা

করোনা : দেশের বিভিন্নস্থান লকডাউন ঘোষণা

করোনা সংক্রমণ ঠেকাতে দেশের বিভিন্নস্থান লকডাউন ঘোষণা করা হয়েছে। গাইবান্ধা জেলা প্রশাসক আব্দুল মতিন জানান, ৮ জনের করোনা শনাক্তের পর দেশের ৫ নম্বর ঝুঁকিপূর্ণ জেলার তালিকায় রয়েছে গাইবান্ধা। এ কারণে সংক্রমণ রোধে পুরো জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ৬টি ইউনিয়ন লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, জামালপুর ও বগুড়ার ধুনট উপজেলায় করোনা রোগী সনাক্ত হওয়ায়, সীমান্তবর্তী ইউনিয়ন সোনামুখী, তেকানি, নিশ্চিন্তপুর, নাটুয়ারপাড়া, চরগিরিশ ও মনসুরনগরকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

এদিকে করোনার ঝুঁকি মোকাবেলায় চাঁদপুরকে লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক। গতকাল সন্ধ্যা ৭টা থেকে লকডাউন কার্যকর শুরু হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মাজেদুর রহমান খান এক গণবিজ্ঞপ্তিতে এই আদেশ জারি করেন।

নারায়ণগঞ্জে দ্বিতীয় দিনের মত লকডাউন চলছে। করোনার ঝুঁকিতে নারায়ণগঞ্জকে ক্লাস্টার হিসেবে চিহ্নিত করেছে আইইসিডিআর। পুলিশ সুপার জায়েদুল আলম জানান, লকডাউন বাস্তবায়ন ও করোনা ভাইরাস সংক্রমনরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সর্বোচ্চ কঠোর অবস্থানে রয়েছে, জেলা প্রশাসন, পুলিশসহ আইন শৃংখলা বাহিনী।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close