দেশবাংলা

কড়া পাহারায় সোনারগাঁয়ে মাজেদের দাফন

অত্যন্ত গোপনীয়তার মধ্য দিয়ে ভোরে সোনারগাঁয়ে দাফন করা হয়েছে বঙ্গবন্ধুর খুনি মাজেদের লাশ। এ নিয়ে এলাকায় চরম ক্ষোভ দেখা দিয়েছে।

রোববার ভোরে কড়া পাহাড়ার মধ্য দিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলাধীন শম্ভুপুরা ইউনিয়নে নবীনগর গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

জানা যায়, ফাঁসি কার্যকর হওয়ার পর মাজেদের লাশ গ্রামের বাড়ি ভোলায় নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ভোলার জনগনের চাপে লাশ ভোলা নিয়ে যাওয়া হয়নি। পরে ভোর রাতে গোপনীয়তামধ্যে শ্বশুর বাড়ি সোনারগাঁয়ে নিয়ে দাফন সম্পন্ন করা হয়।

এব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী অফিসার সাইদুল ইসলাম বলেন, উর্ধতন প্রশাসনের নির্দেশেই মাজেদের লাশ সোনারগাঁয়ে দাফন করা হয়েছে।

সকালে ঘটনা জানাজানি হলে এ নিয়ে এলাকায় চরম ক্ষোভ দেখা দিয়েছে। সোনারগাঁ উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শেখ এনামুল হক বিদ্যুৎ বলেন, আমাদের ইউনিয়নকে কলঙ্কিত করা হয়েছে কার অনুমতিতে কীভাবে এখানে লাশ দাফন করা হলো আমরা প্রশাসনের কাছে জানতে চাইবো।

এব্যাপারে সামাজিক সংগঠন ব্রাইট সোনারগাঁ এর সভাপতি আকতার হাবিব বলেন, বঙ্গবন্ধুর খুনি মাজেদের লাশ তার নিজ এলাকা ভোলাতেই দাফন করতে দেয়া হয়নি। অথচ রাতের আঁধারে গোপনে সোনারগাঁয়ের মানুষের মতামত ছাড়া এই ঘৃণিত খুনিকে জামাই আদরে দাফন করা হলো। এটা সত্যি দু:খ জনক। সোনারগাঁবাসীর প্রতি অন্যায় করা হয়েছে।

শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে তার মুঠোফোন একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close