প্রধানমন্ত্রীবাংলাদেশ

জনসমাগম করে নববর্ষের অনুষ্ঠান না করার নির্দেশ প্রধানমন্ত্রীর

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সবাইকে ঘরে থাকার আহবান জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি জনসমাগম করে নববর্ষের অনুষ্ঠান না করতে আবারো নির্দেশ দেন তিনি। রোববার গণভবন থেকে ভিডিও কনফারেন্স এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এ সময়, ৫টাকা সুদে কৃষকদের পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজের ঘোষণা দেন তিনি।

রোববার সকাল ১০টায় খুলনা ও বরিশাল বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় ক্ষুদ্র ও মাঝারি চাষিদের জন্য পাঁচ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজের ঘোষণা দেন তিনি।

এ সময় মাস্ক পরার পাশাপাশি সবাইকে ঘরে থাকার আবারও আহ্বান জানান সরকার প্রধান। পাশাপাশি জেলা ও উপজেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে পিপিই, মাস্ক ও চিকিৎসা সরঞ্জামের বর্জ্য সঠিকভাবে ব্যবস্থাপনার নির্দেশনাও দেন প্রধানমন্ত্রী।

ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারি সব কর্মসূচি সীমিত করা হয়েছে উল্লেখ করে জনসমাগম করে নববর্ষের অনুষ্ঠান না করতে আবারো নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরে বরিশাল ও খুলনা বিভাগের ১৬ জেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে করোনা ভাইরাস সংক্রমণের সর্বশেষ পরিস্থিতির খোঁজ-খবর নেন শেখ হাসিনা।

হাকিম মোড়ল, বাংলাটিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close