দেশবাংলা

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

সোমবার (১৩ এপ্রিল) গাজীপুর মহানগরীর টঙ্গীতে লকডাউনের নিয়ম ভেঙে বেতনের দাবিতে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকরা। সোমবার সকালে টঙ্গীর বিসিক এলাকার আলাউদ্দিন অ্যান্ড সন্স প্রাইভেট লিমিটেড পোশাক কারখানার কয়েকশ শ্রমিক কারখানার সামনে এ বিক্ষোভ প্রদর্শন করেন। অন্যদিকে রাজধানীর উত্তরায় বেলা সোয়া ১১টার দিকে পোশাক শ্রমিকরা বিক্ষোভ শুরু করে।

কারখানার নিটিং অপারেটর হোসনে আরা বলেন, প্রতিমাসেই এ কারখানা থেকে আন্দোলন করে বেতন নিতে হয়। বিসিক এলাকার সব কারখানা মার্চ মাসের বেতন পরিশোধ করে কারখানা বন্ধ করে দিয়েছে। আমাদের গত ৯ এপ্রিল বেতন দেয়ার কথা ছিল। এদিন আসলে ১৩ এপ্রিল বেতন নেয়ার জন্য আসতে বলা হয়। আজ শ্রমিকরা বেতনের জন্য আসলে বলা হয় ১৬ তারিখে বেতন দেবে।

টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো আমিনুল ইসলাম জানান, নির্ধারিত তারিখে শ্রমিকরা বেতনের জন্য এসেছিল। পরে কর্তৃপক্ষ ১৬ এপ্রিল বেতন দেয়ার কথা জানালে শ্রমিকরা ফিরে যান।

বকেয়া বেতন পরিশোধের দাবিতে গতকাল রোববারও গাজীপুরে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকেরা। গাজীপুর সিটি করপোরেশনের সাইনবোর্ড এলাকার নিউওয়ে ফ্যাশন লিমিটেড, ভোগড়া বাইপাস এলাকার ইস্ট ওয়েস্ট গ্রুপ ও জিরানী এলাকার ডরিন ফ্যাশন পোশাক কারখানার শ্রমিকেরা এ বিক্ষোভ করেন।

এছাড়া বকেয়া বেতন পরিশোধের দাবিতে ঢাকার মিরপুর ও সাভারে বিক্ষোভ করেছেন পোশাক কারখানার শ্রমিকেরা

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close