অন্যান্যআন্তর্জাতিক

বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল ১ লাখ ১৯ হাজার

করোনা তাণ্ডব

মহামারি করোনাভাইরাসের ছোবলে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটার অনুযায়ী ২১০টি দেশ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ১৯ হাজার ৬৯৯ জন। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ১৯ লাখ ২৫ হাজার ১৭৯ জনের শরীরে।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪ লাখ ৪৫ হাজার ২৩ জন। বর্তমানে চিকিৎসাধীন ১৩ লাখ ৬০ হাজার ৪৫৭ জন। এদের মধ্যে ১৩ লাখ ৮ হাজার ৬৯৩ জনের অবস্থা স্থিতিশীল এবং ৫১ হাজার ৭৬৪ জনের অবস্থা গুরুতর।

এদিকে, বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৮০৩ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন ৩৯ জন এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৪২ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৭২২ জন।

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসের ভয়াবহ তাণ্ডব চলছে। এই ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৬৪৪ জনে। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৮৭ হাজার ১৫৫ জনে। মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে অবস্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি। দেশটিতে এখন পর্যন্ত ২০ হাজার ৪৬৫ জন মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৫১৬ জন।

ভাইরাসটি প্রথম শনাক্ত হয় চীনে। সেখানে এ ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৮২ হাজার ২৪৯ জন এবং মারা গেছেন ৩ হাজার ৩৪১ জন। এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইরানে। এখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৩ হাজার ৩০৩ জন। মৃত্যু হয়েছে ৪ হাজার ৫৮৫ জনের।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close