দেশবাংলা

প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের পাশাপাশি সারাদেশে বাড়ছে মৃতের সংখ্যা

অধিকাংশ দেশে প্রাণঘাতী করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় ক্রমেই বিচ্ছিন্ন হয়ে পড়ছে গোটা বিশ্ব। হোম কোয়ারেন্টিন ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যা। নোয়াখালীতে করোনায় অক্রান্ত এক ইতালি প্রবাসি চিকিৎসাধীণ অবস্থায় মারা গেছেন। তবে চিকিৎসা দেয়ার তথ্য গোপন করায় স্থানীয় প্রাইম হাসপাতালকে লকডাউন করা হয়েছে।

খুলনায় এই প্রথম আজিজুর রহমান নামে এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তার বাড়ি করিমনগর এলাকায়। তিনি গত ৪ এপ্রিল তাবলিগ জামাত থেকে বাড়িতে ফেরেন। তার বাড়ি লকডাউন করা হয়েছে। সিভিল সার্জন ডাক্তার সুজাত আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার ধানিসাফা ইউনিয়নে পাতাকাটা গ্রামে প্রথম করোনা ভাইরাস রোগী সনাক্ত হয়েছে। গতকাল বিকেলে সিভিল সার্জন ডা. মো: হাসনাত ইউসুফ জাকী বিষয়টি নিশ্চিত করেন। চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন এক যুবক মারা গেছেন। তার বাড়ি সদর উপজেলার হরিনা এলাকায়।

নরসিংদীর পলাশে করোনার উপসর্গ নিয়ে মোঃ আবদুল্লাহ আনসারী নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আলী। ফরিদপুরে নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নে প্রথম করোনায় আক্রান্ত দুই রোগির সন্ধান পাওয়া গেছে। ওই দুই ব্যক্তির নমুনা সংগ্রহ করে ১১ এপ্রিল ঢাকায় পাঠানো হয়। গতকাল দুইজনের ফল পজেটিভ আসে।

কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ১৭ বছর বয়সী একজন করোনা রোগী সনাক্ত করা হয়েছে। রৌমারী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোমেনুল ইসলাম এ সংবাদ নিশ্চিত করেছেন। সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক সরকারী ডাক্তার অসুস্থ্য হওয়ার পর পরিক্ষা শেষে তার করোনা পজিটিভ পাওয়া গেছে। তাকে কুয়েত মৈত্রী হাসপাতালে পাঠানো হয়।

বরিশালের গৌরনদী এবং আগৈলঝাড়ায় করোনায় রোগী সনাক্ত হয়েছে। আগৈলঝাড়ার পয়সা উপস্বাস্থ্য কেন্দ্রের দ্বায়িত্বরত চিকিৎসক ও গৌরনদী উপজেলার টরকি বন্দর এলাকায় এক শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন। পরে টরকী বন্দর এলাকার প্রায় ৪০টি বাসা লকডাউন করা হয়েছে।

ডেস্ক রিপোর্ট, বাংলা টিভি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close