অন্যান্যবাংলাদেশ

ছুটির সময় ১০ দিন কাজ করলে বাড়তি এক মাসের বেতন

ছুটির সময় ১০ দিন ব্যাংকে কাজ করলে বাড়তি এক মাসের বেতন দেয়া হবে। এই নির্দেশনা সরকার ঘোষিত সাধারণ ছুটির মেয়াদকাল পর্যন্ত বলবৎ থাকবে। সোমবার এক বিবৃতিতে এ তথ্য জানায় বাংলাদেশ ব্যাংক।

বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতেও যেসব ব্যাংক কর্মকর্তা-কর্মচারী পরিবার ও নিজের জীবনের ঝুঁকি নিয়ে ব্যাংকে স্বশরীরে উপস্থিত থেকে সক্রিয়ভাবে দায়ত্ব পালন করছেন, তাদের জন্য বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছে বাংলাদেশ ব্যাংক।

এসময় প্রতি ১০ দিনের কাজের জন্য পুরো এক মাসের বেতন পাবেন এসব কর্মকর্তারা। ব্যাংক কোম্পানী আইন, ১৯৯১ এর ৪৫ ধারাবলে এই নির্দেশনা জারি করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, করোনা প্রাদুর্ভাবের মধ্যে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময় যেসব ব্যাংক কর্মকর্তা-কর্মচারী সশরীরে অফিস করছেন তাদের জন্য বিশেষ প্রণোদনা ঘোষণা করেছে কেন্দ্রীয় ব্যাংক। ঘোষিত আর্থিক প্রণোদনা অনুযায়ী সরকারের সাধারণ ছুটিকালীন সময়ে ১০ দিন সশরীরে ব্যাংকে উপস্থিত থেকে দায়িত্ব পালন করলে কর্মকর্তা-কর্মচারীরা অতিরিক্ত এক মাসের বেতন পাবেন।

স্থায়ী ও অস্থায়ী সব ধরনের কর্মকর্তা কর্মচারীরা এই সুবিধা পাবেন। আর এই অর্থের পরিমাণ হবে সর্বনিম্ন ৩০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close