বিশ্ববাংলা

রিয়াদে বাংলাদেশিদের মাঝে ফুড বাস্কেট বিতরণ

করোনার প্রাদুর্ভাবে সৌদি আরবে কারফিউ এর কারণে অভিবাসী বাংলাদেশিদের অনেকেই অর্থনৈতিক সংকটে পড়েছেন। এ প্রেক্ষিতে বাংলাদেশ সরকারের সহায়তার অংশ হিসেবে দূতাবাস, প্রবাসী বাংলাদেশিদের ফুড বাস্কেট বিতরণ কর্মসূচী গ্রহণ করেছে।

রিয়াদের সমস্যাগ্রস্ত বাংলাদেশি অভিবাসীদের জন্য, রাষ্ট্রদূতের নির্দেশক্রমে দূতাবাসের উদ্যোগে, রিয়াদের বাথা এলাকায় ১০ জন অভিবাসী বাংলাদেশির হাতে এ ফুডবাস্কেট তুলে দেয়া হয়। এ কার্যক্রম পরিচালনার প্রেক্ষিতে, রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেন, সৌদি আরবে প্রায় ২১ লক্ষ বাংলাদেশী বিভিন্ন পেশায় নিয়োজিত রয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক আমরা বর্তমান পরিস্থিতিতে অভিবাসী বাংলাদেশিদের জন্য খাদ্য বিতরণ কার্যক্রম শুরু করেছি। অর্থনৈতিক সংকটে পড়া অভিবাসী বাংলাদেশিদের সহায়তার জন্য তালিকা তৈরি করা হচ্ছে। তালিকা অনুযায়ী অভিবাসী বাংলাদেশিদের কাছে ফুডবাস্কেট পৌঁছে দেয়া হবে।

এ ফুড বাস্কেটে রয়েছে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, দেড় লিটার তেল, লবন ও সাবান। এ খাদ্য বিতরণের ফলে বিপদগ্রস্ত প্রবাসী বাংলাদেশীরা উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। দূতাবাসের পক্ষ থেকে তিন হাজার ফুডবাস্কেট বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান রাষ্ট্রদূত ।

এ কে আজাদ, রিয়াদ প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close