প্রধানমন্ত্রীবাংলাদেশ

প্রায় ১ লাখ কোটি টাকার প্রণোদনা ঘোষণা প্রধানমন্ত্রীর

করোনাভাইরাসের কারণে কর্মহীন দেশের নিম্নবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের মানুষের সুবিধার্থে এবং অর্থনৈতিক মন্দা ও দুর্ভিক্ষ মোকাবেলায় প্রায় ১ লাখ কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছে সরকার।

এছাড়া কেজি প্রতি ১০ টাকার চালের ৫০ লাখ রেশন কার্ডের সঙ্গে আরও ৫০ লাখ মানুষকে রেশন কার্ড করে দেয়া হবে। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাস ভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে ঢাকা বিভাগের বিভিন্ন জেলার উধ্বর্তন কমর্কর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্রদের আরো ৫০ লাখ রেশনকার্ড দেয়া হবে জানিয়ে ত্রাণ নিয়ে কোনো দুর্নীতিই সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি দেন প্রধানমন্ত্রী।

এ সময়, করোনা প্রতিরোধে রমজান মাসে ঘরে বসে ইবাদতের আহ্বান জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠানসহ অতি প্রয়োজনীয় কল-কারখানা চালু রাখার নির্দেশনাও দেন তিনি।

সারাদেশে করোনা আক্রান্তের পরীক্ষা বাড়ানোর পাশাপাশি শনাক্তদের চিকিৎসা এবং চিকিৎসকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে বলেও জানান সরকারপ্রধান। করোনা নিয়ে অমানবিক আচরণ করা থেকে সবাইকে বিরত থাকারও আহবান জানান প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close