দেশবাংলা

কুষ্টিয়ার অসহায়দের ও মধ্যবিত্তের পাশে নিধি ফাউন্ডেশন

দেশের এই ক্রান্তিলগ্নে কর্মহীন হয়ে পড়েছে হাজোরো মানুষ। অভুক্ত হয়ে দিননিপাত করছেন হতদরিদ্র লাখো পরিবার। করোনা মহামারির কবলে এসব অসহায় মানুষের পাশে দাড়িয়েছে ‘নিধি ফাউন্ডেশন’। অভুক্ত এসব অসহায় পরিবারদের মুখে খাবার তুলে দিতে বুধবার কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি ইউনিয়নের বিভিন্ন গ্রামে প্রায় ২ হাজার পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন ফাউন্ডেশনের সেচ্ছাসেবী কর্মীরা।

ত্রাণ বিতরণের বিষয়ে ফাউন্ডেশনের চেয়ারম্যান খুরশিদুল আলম মামুন বলেন, বাংলাদেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দিনমজুর, খেটে-খাওয়া মানুষরা আজ অসহায় হয়ে পড়েছে। এ সব দিনমজুর, খেটে-খাওয়া মানুষদের ঘরে ঘরে গিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে ফাউন্ডেশনের সেচ্ছাসেবী কর্মীরা। ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে, ত্রাণ বিতরণের পাশাপাশি নিধি ফাউন্ডেশনের পক্ষ থেকে কুমারখালী উপজেলার বিভিন্ন স্থানে জনসাধারণকে সচেতন করতে বিনামূল্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়।

তাই তাদের কষ্ট যাতে না হয় তাদের খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেওয়ার  উদ্যোগ নিয়ে ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ের গরীব দুস্ত এবং নিম্নমধ্যবিত্ত পরিবারের বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিয়ে তাদের পাশে সব সময় থাকতে চান তিনি। এছাড়া যতদিন এই মহামারী করোনা ভাইরাসের দূর্যোগ থাকবে ততদিন মানুষের পাশে থেকে সেবা অব্যাহত থাকবে বলে জানান খুরশিদুল আলম মামুন।

১৪ এপ্রিল বাংলা নববর্ষের প্রথম দিনে তিনি পান্টি ইউনিয়নের ৯টি ওয়ার্ডের গরীব দুস্ত অসহায় পরিবারের মাঝে তার নিধি ফাউন্ডেশনের চেয়ারম্যান খুরশিদুল ইসলাম মামুন তার নিজ অর্থায়নে গরীব মানুষদের খাদ্য সামগ্রী বিতরণ করে মহামারী এই করোনা ভাইরাসের সময় দুর্যোগে পাশে দাড়ান।

মহামারি করোনা ভাইরাসের কারণে অনেক মানুষ কর্মহীন হয়ে পড়ায় এক শ্রেণীর মধ্যবিত্ত পরিবার যারা কাউকে নিজের অসহায়ত্বের কথা বলতে পারছেনা এমন প্রায় ১৫০০পরিবারকে খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেন তিনি।বিপজ্জনক করোনা ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে সেভ হোম কোয়ারেন্টিন এ থাকা অত্যন্ত জরুরী আর এই সেভ হোম কোয়ারেন্টিনে থেকে অনেক গরীব এবং নিম্ন মধ্যবিত্ত পরিবারের মানুষ কর্মহীনতায় পরে খুব অভাব অনটনের মধ্যে কষ্টে জীবন যাপন করছে।

তাই তাদের কষ্ট যাতে না হয় তাদের খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌছে দেওয়ার  উদ্যোগ নিয়ে ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ের গরীব দুস্ত এবং নিম্নমধ্যবিত্ত পরিবারের বাড়ি খাদ্য সামগ্রী পৌছে দিয়ে তাদের পাশে সব সময় থাকতে চান তিনি। এছাড়া যতদিন এই মহামারী করোনা ভাইরাসের দূর্যোগ থাকবে ততদিন মানুষের পাশে থেকে সেবা অব্যাহত থাকবে নিধি ফাউন্ডেশন ।

বাংলাটিভি/কুষ্টিয়া প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close