বিশ্ববাংলা

যুক্তরাজ্যে বাংলাদেশিদের সহায়তায় করোনা হেল্পলাইন গঠন

যুক্তরাজ্যে অবস্থানরত বাংলাদেশিদের চিকিৎসা দিতে বাংলাদেশি ও ব্রিটিশ চিকিৎসকদের সমন্বয়ে, একটি করোনা হেল্পলাইন টিম গঠন করেছে লন্ডনের বাংলাদেশ দূতাবাস।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনীম, বাংলা নববর্ষ ১৪২৭ উপলক্ষে দেয়া এক শুভেচ্ছাবাণীতে একথা জানান। রাষ্ট্রদূত বলেন, এই সংকটের সময় লকডাউনের নিয়ম মেনেই বাংলাদেশ হাইকমিশন অনলাইন, পোস্টাল ও ২৪ ঘণ্টা হেল্পলাইনের মাধ্যমে, প্রবাসী বাংলাদেশিদের জন্য সার্বক্ষণিক সেবা চালু রেখেছে।

এছাড়া, হাইকমিশন বাংলাদেশি-ব্রিটিশ চিকিৎসকদের সমন্বয়ে একটি করোনা হেল্পলাইন টিম গঠন করেছে। বিশেষ করে যেসব বাংলাদেশিরা সেদেশের ন্যাশনাল হেলথ সার্ভিসের আওতাভুক্ত নন, তাদের জন্য এই সেবা চালু করা হয়েছে।

হাইকমিশনের হেল্পলাইনে যোগাযোগ করলে, তাদের স্বেচ্ছাসেবক বাংলাদেশি-ব্রিটিশ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করিয়ে দেয়া হবে। বাংলাদেশি-ব্রিটিশ যাদের আত্মীয়-স্বজন বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে বিশেষ চার্টার্ড ফ্লাইটে ফেরত যেতে চান, তাদের দ্রুত ব্রিটিশ সরকারের নির্ধারিত ওয়েবসাইটে রেজিষ্ট্রেশন করা এবং এ সংক্রান্ত সহায়তার প্রয়োজনে, বাংলাদেশ হাইকমিশন লন্ডনের দেয়া নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close