বিএনপিরাজনীতি

প্রায় ৫ লাখ পরিবারকে খাদ্য সহযোগিতা দিয়েছে বিএনপি : ফখরুল

সারাদেশে প্রায় ৫ লাখ পরিবারকে খাদ্য সহযোগিতা দিয়েছে বিএনপি জানালেন, দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি সরকারের সমালোচনা করে বলেন, ‘ সর্বশক্তি নিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছি তাদের পাশেই থাকবো’।

শুক্রবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, চীনে করোনাভাইরাস শনাক্তের পর থেকেই জনসচেতনতা বাড়াতে আমরা লিফলেট ও মাস্ক বিতরণ করেছি। কিন্তু দুর্ভাগ্য আমাদের তথ্যমন্ত্রী সেটা দেখতে পান না। তিনি বারবার বলে যাচ্ছেন আওয়ামী লীগের লোকেরা বলছে কিছু কাজ না করেই শুধু কথাই বলছি। এটা একেবারেই সত্য নয়।

তিনি আরও বলেন, সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা যে ভাষায় কথা বলছেন এখন পর্যন্ত মনে হয় না তারা এটাকে অত্যন্ত সিরিয়াসলি নিয়েছে। এখনো তারা দোষারোপের মধ্যে নিজেরাও রয়েছেন এবং অন্যকেও দোষারোপ করছেন। বিএনপি কি বলছে না বলছে সেটাই এখন তাদের কাছে মুখ্য হয়ে দাঁড়িয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, সিলেটের ৭০ হাজার পরিবারকে খাদ্য , খুলনা ওয়ার্ডে ওয়ার্ডে, চট্টগ্রাম-কুমিল্লা রাজশাহী বরিশাল বিভাগের বিভিন্ন জায়গায় ৫ লাখ পরিবারের কাছে বিএনপির সাহায্য সামগ্রী পৌঁছেছে। এটা চলমান রয়েছে এবং চলমান থাকবে। বিএনপির সাবেক মন্ত্রী কিংবা সংসদ সদস্য যারা ছিলেন তারা এই কাজগুলো করছেন।

তিনি বলেন, একটা জিনিস মনে রাখতে হবে আমরা তো বিরোধীদল। অত্যন্ত সুপরিকল্পিতভাবে আমাদের যারা ব্যবসা বাণিজ্য করতো সেই উপজেলা থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত তাদের ব্যবসা-বাণিজ্য একেবারে নেই বললেই চলে। তাদেরকে ব্যাংক ঋণ দেওয়া হয় না, বিভিন্ন রকম সমস্যা তৈরি করা হয়। যারা দোকান চালান তাদের দোকানগুলো নিয়ে নেওয়া হয়েছে। এর মধ্যেও কিন্তু আমরা মানুষের পাশে দাঁড়িয়েছি। সেখান থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘুরিয়ে নিতেই তারা এ ধরনের কথাগুলো বলছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close