অন্যান্যবাংলাদেশ

দেশে নতুন আক্রান্ত ৩১২, সাত জনের মৃত্যু

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩১২ জন। মারা গেছেন আরো ৭ জন। নতুন করে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬৩৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে রোববার (১৯ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আইইডিসিআরের দেয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৫৬ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯১ জনে। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৫ জন। এ পর্যন্ত মোট ২৩৭২৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এর আগে, এক বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বর্তমানে দেশে ভাইরাসটির কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে। এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি সব পরামর্শগুলো মেনে চলতে বলা হচ্ছে। এর অংশ হিসেবে বন্ধ ঘোষণা করা হয় সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। কয়েক দফায় বাড়িয়ে সেই ছুটি এখনও চলছে।

এদিকে, বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৩ লাখ ছাড়িয়েছে। বৈশ্বিক এ মহামারীতে এ যাবৎ আক্রান্ত হয়েছে বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চল। বিভিন্ন দেশের সরকারি হিসাব অনুযায়ীই এ আক্রান্তের তথ্য পাওয়া গেছে। এরমধ্যে এক লাখ ৬০ হাজার ৫১৮ জনের মৃত্যু হয়েছে।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃতের সংখ্যা যুক্তরাষ্ট্রে। গেলো ২৪ ঘন্টায় ১ হাজার ৮৬৭ জনের মৃত্যু নিয়ে, বিশ্বের ক্ষমতাধর এই দেশটিতে মোট মৃতের সংখ্যা দাড়ালো ৩৮ হাজার ৮৩৫ জনে। আর, মোট আক্রান্তের সংখ্যা ৭ লাখ ৩৪ হাজার ৫৫২।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close