দেশবাংলা

কিছুতেই থামছে না চাল-চোরেরা

সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের ঘটনা কিছুতেই থামছে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর হুঁশিয়ারির পরও প্রতিদিনই আসছে সরকারি চাল আত্মসাতের খবর। নরসিংদীতে ও এমএস এর চাল উচ্চ মূল্যে বিক্রি ও চাল সংগ্রহের অভিযোগে স্থানীয় ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের ইউপি সদস্য শাহানাজ বেগমকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরীতে ৩৫৭ কেজি চালসহ ডিলার আলাউদ্দিনকে আটক করেছে উপজেলা প্রশাসন। রোববার রাতে তাকে আটক করা হয়। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের সম্পৃক্ততা দাবী করে তার শাস্তি চেয়ে এলাকাবাসী উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

নড়াইলে খাদ্যবান্ধব কর্মসূচির দশ টাকা কেজির চাল আত্মসাতের অভিযোগে, সদর উপজেলার মাইজপাড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য সোহরাব বিশ্বাসকে ৩মাসের কারাদন্ড ও ডিলার পিয়ারী বেগমকে ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

অন্যদিকে, রাজবাড়ীর পাংশা উপজেলার যশাই ইউপি চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান মন্ডলের নিজ বাসার গোডাউন থেকে ১৩৪ বস্তা সরকারি চাল ও ১৩৫ প্যাকেট পাটের বীজ জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় ওই ভবনের নিচতলায় এক মুদি দোকানীকে আটক করেছে পুলিশ। ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান মন্ডল পলাতক রয়েছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close