অন্যান্যবাংলাদেশ

দেশে নতুন আক্রান্ত ৪৩৪, মৃত ৯

গত ২৪ ঘন্টায় বাংলাদেশে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৩৪ জন। মারা গেছেন আরো ৯ জন। নতুন করে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯৭৪ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ জন। করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে মঙ্গলবার (২১ এপ্রিল) দুপুরে আইইডিসিআর এ তথ্য জানায়।

আইইডিসিআরের দেয়া তথ্য অনুযায়ী এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৮২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১০ জনে। মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ জন। এ পর্যন্ত মোট ২৯,৪৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ এবং ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এর আগে, এক বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বর্তমানে দেশে ভাইরাসটির কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে। এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি সব পরামর্শগুলো মেনে চলতে বলা হচ্ছে। এর অংশ হিসেবে বন্ধ ঘোষণা করা হয় সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। কয়েক দফায় বাড়িয়ে সেই ছুটি এখনও চলছে।

এদিকে, বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ২৫ লাখ ছুঁইছুঁই। এছাড়া মৃত্যু প্রায় পৌনে দুই লাখ। তবে লকডাউন কিছুটা শিথিল করে আবারও পূর্বের অবস্থায় ফিরেছে স্পেন। শিথিল করার পর আক্রান্তের সংখ্যা আবারও বাড়তে শুরু করায় এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। প্রতিবেশী দেশ ভারতও লকডাউন শিথিল করেছে। আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলেও কিছুক্ষেত্রে এই শিথিলতা আরোপ করেছে দেশটি।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close