অন্যান্যবাংলাদেশ

ডিএমপির ৭৩ সদস্য করোনা আক্রান্ত

পর্যাপ্ত সুরক্ষাসামগ্রী না থাকায় দায়িত্ব পালনের সময় ‘অসাবধানতাবশত’ সাধারণ মানুষের সংস্পর্শে এসে করোনাভাইরাসে পুলিশ আক্রান্ত হওয়ার সংখ্যা দিন দিন বাড়ছে। এখন শুধু ঢাকা মহানগরে পুলিশেরই (ডিএমপি) ৭৩ জন আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে তিনজন পুলিশে কাজ করা সাধারণ কর্মচারীও রয়েছেন।

ডিএমপি সূত্র জানিয়েছে, আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে একজন এডিসি, তিনজন এসআই, একজন সার্জেন্ট, পাঁচজন এএসআই, তিনজন সাধারণ সদস্য ও বাকিরা কনস্টেবল।

বেশির ভাগ আক্রান্ত পুলিশ সদস্যই পুরোনো দাঙ্গা দমন বিভাগ, যা পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট যা পিওএম নামে পরিচিত বিভাগের। এই বিভাগের উত্তর শাখার ১৪ জন সদস্য আক্রান্ত হয়েছেন। পিওএস পূর্ব শাখায় আক্রান্ত ৬ জন। এরপর রয়েছে পুলিশের কল্যাণ ও ফোর্স বিভাগ। এই বিভাগের ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। পশ্চিম ট্রাফিক বিভাগেও ৯ জন আক্রান্ত।

পুলিশ কর্মকর্তারা বলছেন, মহানগর পুলিশের আটটি অপরাধ বিভাগ ছাড়াও পরিবহন, প্রটেকশন, উন্নয়ন, গোয়েন্দা, স্পেশাল অ্যাকশন গ্রুপসহ ২১টি বিভাগের সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া সংক্রমণের আশঙ্কা রয়েছেন, এমন পুলিশ সদস্যদের আলাদা করে ফেলা হচ্ছে।-প্রথম আলো

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close