আওয়ামী লীগরাজনীতি

‘ত্রাণ চুরির সাথে জড়িতদের বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না’

করোনা পরিস্থিতিতে দেশব্যাপী ত্রাণ কার্যক্রম চলমান রেখেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তার পরেও ত্রাণের চাল চুরির ঘটনা যেন থামছেই না। প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার পরও যারা এ অপকর্মের সাথে জড়িত তাদের বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না বলে হুশিয়ারি দিয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা।

মহামারি করোনা ভাইরাসের প্রভাবে কার্যত অচল হয়ে পড়েছে দেশের সকল কার্যক্রম। আর তাই অসহায় মানুষের সহযোগিতায় সরকারের নানা উদ্যোগের পাশাপাশি, ত্রাণ বিতরণ কার্যক্রম চলমান রেখেছে আওয়ামী লীগ। কেন্দ্রীয় কমিটির সাথে সমন্বয় করে দলের প্রায় প্রতিটি ইউনিট সারা দেশে চলমান রেখেছে এ কার্যক্রম।

তবে এ কাজে সারাদেশেই চলছে ত্রাণসামগ্রী চুরির মহাউৎসব। কিছু অসাধু নেতার কারণে প্রায় প্রতিদিন খবরের শিরোনাম হচ্ছে বিষয়টি। দুস্থ অসহায় মানুষের জন্য বরাদ্দ করা এসব পণ্য চুরির বিষয়টি দুঃখজনক- উল্লেখ করে আওয়ামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী জানান, ত্রাণ নিয়ে অনিয়মে প্রধানমন্ত্রীর কঠোর নির্দেশনার কথা।

এদিকে, ত্রাণ বিতরণ নিয়ে কোন প্রকার অনিয়ম হলে, কাউকে ছাড় দেয়া হবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ ছাড়া আগামীতে আরও ৫০ লাখ মানুষের মাঝে রেশন দেয়া হবে বলেও জানান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

বাংলাটিভি/ আসাদ রিয়েল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close