দেশবাংলা

মাজুখান গ্রামে কৃষকের ধান কেটে পৌঁছে দিলো লোটো

গাজীপুরের পূবাইল মাজুখান গ্রামে করোনার প্রাদুর্ভাবে শ্রমিক সংকটের কারণে যে সকল অসহায় কৃষক ফসলী জমি কাঁটতে পারছে না তাদেরকে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে কারখানার সকল শ্রমিক দিয়ে ধান কেটে দেয়ার উদ্যোগ নিয়েছে বেসরকারি প্রতিষ্ঠান এক্সপ্রেস লেদার লিমিটেড লোটো এর ম্যানেজিং ডিরেক্টর কাজী জামিল আহমেদ।

বুধবার সকালে মহানগরীর পূবাইল থানাধীন মাজুখান গ্রামে তার এই উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করে আওয়ামীলীগ-সেচ্ছাসেবকলীগ-যুবলীগ-কৃষকলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরাও। পরে তারা সকলে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে অসহায় কৃষকের ধান কেঁটে বাসায় পৌঁছে দেয়।

এ সময় এক্সপ্রেস লেদার লিমিটেড লোটো’র ম্যানেজিং ডিরেক্টর কাজী জামিল আহমেদ বলেন, আমি ব্যক্তিগত উদ্যোগে সকলের পরামর্শক্রমে কারখানার সকল শ্রমিক দিয়ে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে অসহায় কৃষকের ধান কেঁটে বাসায় পৌছে দিচ্ছি। ধান কাটার বিনিময়ে আমি কিছুই নিচ্ছি না। আমি আমার কারখানার শ্রমিকদের বেতন দিয়ে যাচ্ছি। আমি চাই দেশের কোনো মাঠের ধান যেনো নষ্ট না হয়।

কারণ সামনে আমাদের লড়াই করতে হবে। গাজীপুর জেলা লকডাউন থাকায় কারখানা চালাতে পারছি না তাই আমি আমার কারখানার শ্রমিকদের মাধ্যমে অসহায় কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিচ্ছি। আমাদের কারখানার শ্রমিকদের একবার বলা মাত্রই তারাও এই কাজে আগ্রহী হয়ে কাজ করে যাচ্ছে। করোনার প্রাদুর্ভাবে যতদিন অসহায় কৃষকের পাকা ধান ঘরে তুলতে না পারবে ততদিন আমরা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এই কর্মসূচি অব্যাহত রাখবো।

  তাওহীদ কবির, টঙ্গী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close