প্রধানমন্ত্রীবাংলাদেশ

সন্ধ্যায় ভার্চুয়াল সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

করোনাভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে দক্ষিণ এশিয়ার ওপর অর্থনৈতিক প্রভাব কাটিয়ে উঠতে আঞ্চলিক সহযোগিতা জোরদার করার বিষয়ে আজ অনুষ্ঠিত একটি ভার্চুয়াল সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সন্ধ্যা ৭টায় তার সরকারি বাসভবন গণভবন থেকে অঞ্চলের অর্থনীতির ওপর কোভিড-১৯ সম্পর্কিত প্রভাব মোকাবেলার লক্ষ্যে দক্ষিণ এশিয়ায় আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি শীর্ষক ভার্চুয়াল সম্মেলনে যোগ দেবেন। এ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম।

প্রেস সচিব বলেন, সম্মেলনে ‘বাংলাদেশ-কোভিড-১৯ মোকাবেলার লক্ষ্যে আঞ্চলিক সহনশীলতা গড়ে তোলা’ সম্পর্কে তার উদ্বোধনী বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম-ডব্লিউইএফ-এর সভাপতি বর্জ ব্রেন্ডের স্বাগত বক্তব্য দিয়ে সম্মেলনটি সন্ধ্যা সাতটায় শুরু হবে।

কোভিড-১৯ পরিস্থিতি এবং মহামারী থেকে উদ্ভূত সংকট মোকাবেলার জন্য কী ব্যবস্থা গ্রহণ করা হবে সে সম্পর্কে বিশেষ ব্রিফিং দেবেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক ড. পুনম ক্ষেত্রপাল সিং।

সঞ্চালক আলোচনার জন্য ফ্লোর উন্মুক্ত করে দিবেন এবং দক্ষিণ এশিয়ার আঞ্চলিক অ্যাকশন গ্রুপের সদস্য অংশগ্রহণকারীদের কাছে তাদের মতামত জানাতে অনুরোধ করবেন। গুরুত্বপূর্ণ বিষয়ের সংক্ষিপ্তসার এবং ডব্লিউইএফ গৃহীত পরবর্তী পদক্ষেপগুলো তুলে ধরার মধ্য দিয়ে সম্মেলন সমাপ্ত হবে।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close