দেশবাংলা

অসহায় মানুষের পাশে হেল্পিং হ্যান্ড হবিগঞ্জ

যেখানে সারাদেশে চলছে লকডাউন, আকাশ থেকে সড়ক নদী থেকে সমুদ্র, বাস থেকে ট্রেন সবকিছুই স্তবির জনমনে যখন দারিদ্রতা, দুশ্চিন্তা, হতাশা আর মধ্যবিত্তের হাহাকার সেখানেই আলো নিয়ে ছুটে চলছে একদল অকুতোভয় তারুণ্য। অনাহারে আহার দিচ্ছে হবিগঞ্জ হেল্পিং হ্যান্ড
দেশের এই অবস্থায় সবচেয়ে বিপাকে যখন নিন্ম মধ্যবিত্তরা তাদের কথা মাথায় রেখে হবিগঞ্জ হেল্পিং হ্যান্ড চালু করেছে হটলাইন যার মাধ্যমে পরিচয় গোপন রেখেই তারা চাইতে পারছে সাহায্য। রাতের আধারে কর্মীরা পৌঁছে দিচ্ছে চাল, ডাল,আলু, তৈল ও সাবানসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী।
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ২০১১ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠন হেল্পিং হ্যান্ড হবিগঞ্জ
গত ১৩ই এপ্রিল থেকে সংগঠনটি অসহায়, দরিদ্র, দিনমজুর ও শ্রমজীবি মানুষের মাঝে প্যাকেজ হিসাবে প্রতি পরিবা‌রের কাছে চাল, ডাল, আলু, তৈল ও সাবান সহ অন্যান্য খাদ্যসামগ্রী বিতরন ক‌রে আসছে।
সংগঠ‌নের স্বেচ্ছাসেবক একজন জানান, বিশ্বব্যাপী করোনাভাইরাসের কার‌নে সমগ্র পৃ‌থিবীর অর্থনী‌তি‌তে বিরাট ধ্বস নেমে এ‌সে‌ছে। শুধু তাই নয় আমা‌দের সমা‌জের অসহায়, দরিদ্র, দিনমজুর ও শ্রমজীবি মানুষ আ‌রো বে‌শি বিপ‌দে প‌রে‌ছে। তা‌দের আয় বন্ধ হ‌য়ে গে‌ছে; আর তাই আমরা আমা‌দের সাধ্যমত তা‌দের সাহায্য করার চেষ্টা ক‌রে‌ছি।
এছাড়াও সংগঠনটি করোনা পরিস্তিতি মোকাবেলায় জরুরি চিকিৎসা সেবার কথা মাথায় রেখে টেলিমেডিসিন সেবার ব্যবস্থা চালু করেছে।
বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close