দেশবাংলা

দেশের বিভিন্ন জেলায় বাড়ছে আক্রান্তের সংখ্যা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের বিভিন্ন জেলায় বাড়ছে আক্রান্তের সংখ্যা। সাধারণ মানুষ থেকে শুরু করে ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাচ্ছেন না কেউই।উপসর্গ দেখা দিলে নিয়মিত নমুনা পরীক্ষা করা হচ্ছে। এই পরিস্থিতিতে সামাজিক ‍দুরত্ব রক্ষায় সচেতনতা বাড়ানো বিকল্প নেই বলছেন চিকিৎসকরা।

ক‌রোনাভাইরাসে শরীয়তপু‌রে নতুন করে আরও ৭ জন রোগী শনাক্ত হ‌য়ে‌ছে। এরম‌ধ্যে নড়িয়া উপজেলার ৪ জন, ভেদরগঞ্জ উপজেলায় প্রথমবারের মতো ২ জন এবং জাজিরা উপজেলার ১ জন। তাদের মধ্যে চারজন নারী এবং তিনজন পুরুষ। আক্রান্তরা সবাই ঢাকা ও নারায়ণগঞ্জ থে‌কে আসেন। জেলা স্বাস্থ্যবিভাগ এক প্রেস বিজ্ঞ‌প্তির মাধ্যমে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন। এ নিয়ে বর্তমানে শরীয়তপুর জেলায় ক‌রোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২০ জন।

জয়পুরহাটে আরও দুইজনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত একজন আক্কেলপুর উপজেলার তিলকপুর বিষ্ণপুর গ্রামের ঢাকা ফেরত এক যুবক ও অন্যজন কালাই উপজেলার দক্ষিণ পুনট পাঁচগ্রামের গাজীপুর ফেরত এক তরুণী। শনিবার রাতে তাদের করোনা শনাক্তের কথা নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬ জন।

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত আব্দুস সোবহান নামে এক রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে বলে জানিয়েছেন মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। ভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীতে এই প্রথম একজনের মৃত্যু হল। তার বাড়ি রাজশাহী জেলার বাঘা উপজেলার গাওপাড়া গ্রামে।

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের পাঠকুরা গ্রামে এক তরুনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। আনসার ভিডিপি কর্মকর্তা জিলু রহমান করোনায় পজেটিভ পাওয়া তরুনের বাড়ীসহ আশেপাশের ৮টি বাড়ি লকডাউন করেছেন। করোনা সংক্রমণ পাওয়া তরুনের বাড়িতে আইসোলেশন সেন্টার করে তাকে বাড়িতে রাখা হয়েছে।

বরিশাল বিভাগের ৬ জেলায় নতুন করে ৫ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তের মধ্যে বরিশালে ২ জন, পিরোজপুরে ২ জন ও পটুয়াখালীতে ১ জন রয়েছেন। এ নিয়ে বরিশাল বিভাগে মোট আক্রান্ত ৯৪ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। সুস্থ হয়েছেন ৭ জন। আর বাকি ৮২ জন চিকিৎসাধীন রয়েছেন।

কুমিল্লায় নতুন করে ২ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪৬ জন। নতুন আক্রান্ত ২ জন লাকসাম উপজেলার। এরমধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে এবং তিতাস উপজেলার ২ জন করোনায় আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন।

চাঁদপুর জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে ১৪ জন শনাক্ত হয়েছেন। এদের মধ্যে ২ জন মারা গেছেন। শনাক্তকৃতদের মধ্যে এখন পর্যন্ত ২ জন পুরোপুরি সুস্থ হয়ে বাসায় ফিরেছেন। চাঁদপুরের সিভিল সার্জন অফিসার জানায়, জেলায় এখন পর্যন্ত মোট ২৬১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এরমধ্যে নেগেটিভ এসেছে ২২৬ জনের রিপোর্ট।

বাংলা টিভি/রাসেল 

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close