দেশবাংলা

করোনা: দেশজুড়ে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে

মরণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। সাধারণ মানুষ থেকে শুরু করে এই ভাইরাস থেকে রক্ষা পাচ্ছেন না কেউই। আর এ সংক্রামণ থেকে রক্ষা পেতে মানুষকে ঘরে থাকা খুবই জরুরি বলে মনে করেন, বিশিষ্টজনেরা। উপসর্গ দেখা দিলে প্রতিনিয়ত নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে।

খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে এক পুলিশ সদস্যসহ ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। রোববার এই ল্যাবে ১’শ ৫৪ জনের নমুনা পরীক্ষার পর করোনা পজেটিভ বলে জানান, সিভিল সার্জন সুজাত আহমেদ।

জয়পুরহাটের আরও ২ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত একজন কালাই উপজেলার পুনট পূর্বপাড়ার গ্রামের সবজি ব্যবসায়ী ও অন্য একজন আক্কেলপুর উপজেলার বিহারপুর গ্রামের গার্মেন্টস কর্মী।

ঝিনাইদহে এক চিকিৎসকসহ নতুন করে আরও ৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদিকে, সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে করোনার উপসর্গ নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

চাঁদপুর আইসোলেশন থেকে পালানো করোনা পজেটিভ রোগি ইব্রাহীমকে ফরিদগঞ্জ থানা পুলিশ উত্তর চরবড়ালি এলাকা থেকে আটক করেছে। পরে এ্যাম্বুলেন্সযোগে পুনরায় চাঁদপুর আইসোলেশনে পাঠানো হয়।

গোপালগঞ্জের কোটালীপাড়া এক নারী স্বাস্থ্যকর্মীকে করোনাভাইরাস সংক্রমিতক সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রায় ১ সপ্তাহ ধরে ওই স্বাস্থ্যকর্মী কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। নরসিংদীতে করোনার উপসর্গ নিয়ে রজব আলী নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। মুন্সীগঞ্জে ২৪ ঘন্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৬ জন।

নড়াইলে গত ২৪ ঘন্টায় নতুন করে তিনজন চিকিৎসকের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানান, সিভিল সার্জন ডাক্তার মোঃ আব্দুল মোমেন। রাজশাহীর মোহনপুরে অবসর প্রাপ্ত শিক্ষক মনছুর রহমান করোনাভাইরাসে পজেটিভ হয়েছে। এতথ্য নিশ্চিত করেন, সিভিল সার্জন ডাক্তার এনামুল হক।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close