দেশবাংলা

করোনা: দেশজুড়ে চলছে নমুনা সংগ্রহ ও পরীক্ষা

প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। সেই সঙ্গে বাড়ছে নতুন করে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যাও। উপসর্গ দেখা দিলে প্রতিনিয়ত নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছে। আর এ সংক্রামণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব রক্ষার কোনো বিকল্প নেই বলে মনে করেন চিকিৎসকরা।

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো একজনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এই নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩৭ জনে, আখাউড়ায় রেলস্টেশন এলাকার সুলতান মিয়া নামে এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এই তথ্য নিশ্চিত করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা। এ নিয়ে আখাউড়ায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছেন ১৫।

চাঁদপুরের ফরিদগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। হিলিতে এক যুবকের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত যুবক গত ২১ এপ্রিল নারায়ণগঞ্জ থেকে বাড়িতে আসে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সাসপেক্টেড আইসোলেশন ইউনিটে করোনা উপসর্গ নিয়ে লিমা নামের এক নারীর মৃত্যু হয়েছে।

ঝিনাইদহে ২৪ ঘন্টায় স্বাস্থ্যকর্মীসহ ৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্ষন্ত জেলায় মোট ২১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। শরীয়তপুরে ৮ বছরের এক ছেলের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তার বাড়ি সদর উপজেলার চিতলিয়া ইউনিয়নে।

এদিকে হঠাৎ করে নড়াইলে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আজ মঙ্গলবার থেকে জেলা লকডাউন করা হয়েছে। জেলা প্রশাসক আনজুমান আরা স্বাক্ষরিত এক গণবিজ্ঞতিতে সিদ্ধান্ত জানানো হয়।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close