বিশ্ববাংলা

সৌদিতে ১৩ মে পর্যন্ত আংশিক কারফিউ প্রত্যাহার

মক্কা ছাড়া সৌদি আরবের অন্যান্য শহরগুলোতে ব্যাংক এবং রেমিটেন্স এর সাথে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো খোলার অনুমতি দিয়েছে সৌদি সরকারের মুদ্রা কর্তৃপক্ষ।

গত বুধবার থেকে ১৩ মে পর্যন্ত আংশিক কারফিউ প্রত্যাহার করায়, সৌদি মনিটারি এজেন্সি সামা সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অর্থ লেনদেনের সাথে জড়িত এসব প্রতিষ্ঠান খোলার অনুমতি দেয়। করোনা ভাইরাসের কারণে দেশটিতে দীর্ঘ দেড়মাসের বেশী সময় ধরে লকডাউন এবং কারফিউ জারি থাকায় সব ধরণের অফিস-আদালত কল কারখানার পাশাপাশি বন্ধ হয়ে যায় মুদ্রা লেনদেন বিষয়ক প্রতিষ্ঠানগুলোও।

ফলে স্থানীয়দের পাশাপাশি দেশে রেমিট্যান্স প্রেরণে দুর্ভোগে পড়েন প্রবাসীরা । তবে আর্থিক প্রতিষ্ঠানগুলোকে অবশ্যই স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক গ্রাহক ও কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষায় সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে স্থানীয়দের অর্থ লেনদেন এবং প্রবাসীদের অর্থ স্থানান্তরকে সহজ করতেই সময়োপযোগী এ নির্দেশ দিয়েছে মুদ্রা কর্তৃপক্ষ।

এদিকে স্থানীয় দূতাবাস ও কনস্যুলেট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এ পর্যন্ত সৌদি আরবে ৫২ জন প্রবাসী বাংলাদেশি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close