বিশ্ববাংলা

আমিরাতে কর্মহীন হয়ে পড়েছে বিপুল সংখ্যক বাংলাদেশি

সংযুক্ত আরব আমিরাতে দিন দিন বেড়েই চলেছে করোনা আক্রান্তের হার। দেশটিতে বাংলাদেশি প্রবাসীদের আক্রান্তের হার বেড়ে যাওয়ায় আতংকে রয়েছেন তারা। করোনার কারণে অনেকের কাজ না থাকায় নানা সংকটে ভুগছেন প্রবাসীরা। তবে করোনা মোকাবেলায় আমিরাত সরকারের নেয়া নানা প্রদেক্ষেপকে স্বাগত জানান প্রবাসীরা।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়েছে আরব আমিরাতের বিপুল সংখ্যক প্রবাসী। কর্মহীন থাকায় অনেক কষ্টে দিন পার করছেন তারা। আবার অনেকে কাজ করলেও ঠিক মত বেতন পাচ্ছেন না। দূতাবাসসহ নানা সংগঠন এবং ব্যক্তি উদ্যোগে সাহায্য দেয়া হলেও তা প্রবাসীদের চাহিদার তুলনায় পর্যাপ্ত নয়।

বিদেশ থেকে রেমিটেন্স পাঠাতে না পারায় দেশে প্রবাসীদের পরিবারগুলো কষ্টে দিনযাপন করছেন। এ অবস্থায় দেশে থাকা প্রবাসীদের পরিবারগুলোর প্রতি বাংলাদেশ সরকারের সু-নজর প্রত্যাশা করছেন প্রবাসীরা। এদিকে করোনা মোকাবেলায় আমিরাত সরকার নানা সতর্কতামূলক পদক্ষেপ নিয়েছে।

আর এ পরিস্থিতিতে কারো ভিসা ১ মার্চের পর শেষ হলে আমিরাত সরকার দেশটিতে অবস্থানরত এবং দেশে ছুটি কাটাতে আসা সকল প্রবাসীর ভিসার মেয়াদ চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন। এতে সন্তোষ জানিয়েছেন প্রবাসীরা। দূতাবাস ও দুবাই কন্সুলেটের পক্ষ থেকে প্রতিদিন বিপুল সংখ্যক প্রবাসীকে সহযোগীতা করা হচ্ছে বলে জানান দূতাবাসের চার্জ দ্য আফেয়ার্স মোহাম্মদ মিজানুর রহমান।

এম আবদুল মান্নান, আবুধাবী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close