দেশবাংলা

গাজীপুরের ডাকাত চক্রের ১ সদস্য আটক

গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকা থেকে ট্রাক ডাকাতিকালে হাতেনাতে গ্রেফতার এবং ট্রাক উদ্ধার উদ্ধার করেছে র‍্যাব-১।

শুক্রবার আনুমানিক রাত ১টায় গাজীপুর সদর থানাধীন মাস্টারবাড়ী বাজার এলাকায় টহল ডিউটি করাকালীন সময় হঠাৎ গাজীপুর চান্দনা চৌরাস্তা দিক থেকে আসা একটি ট্রাক যার রেজিঃ নম্বর (ঢাকা মেট্টো-ন-১৮-৬৫৪৩) এর ভিতর থেকে কয়েকজন ব্যক্তির ডাকাত ডাকাত করে চিৎকার চেঁচামেচি শুনতে পেয়ে টহল দল তাদের পিছনে ধাওয়া করে।

এসময় দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের সর্দার মোঃ মিন্টু মিয়া (৩০)কে হাতে নাতে গ্রেফতার করতে সক্ষম হয়। তিনি গাজীপুর জেলার ছোট দেওড়া এলাকার আব্দুল মান্নানের ছেলে।

উদ্ধারকৃত ট্রাকের ড্রাইভার এবং হেলপারদ্বয়কে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, রাত অানুমানিক ১ ঘটিকার সময় উক্ত ট্রাকটিতে করে একটি বাসার মালামাল নিয়ে ট্রাকের ড্রাইভার এবং হেলপার ঢাকা থেকে গাজীপুর চান্দনা চৌরাস্তা হয়ে ময়মনসিংহের উদ্দেশ্যে যাওয়ার সময় গাজীপুর সালনা বাজার এলাকা হতে ০৫ জন ব্যক্তি মিলে জোরপূর্বক যাত্রী সেজে উক্ত ট্রাকে উঠে।

উক্ত মালবাহী ট্রাকটি গাজীপুরের মাস্টারবাড়ী এলাকায় পৌছানো মাত্র ডাকাত সদস্যরা তাদের সাথে থাকে ধাড়ালো অস্ত্র দিয়ে ট্রাকের ড্রাইভার এবং হেলপার এর গলায় ধরে মেরে ফেলার হুমকি দেয় এবং সব কিছু ছিনিয়ে নেওয়ার চেষ্টাকালে ট্রাকের ড্রাইভার এবং হেলপার এর চিৎকার-চেঁচামেচিতে র‌্যাবের টহল ডিউটিতে কর্মরত সদস্যরা তাদের পিছনে ধাওয়া করে উক্ত ডাকাত দলের সর্দার মোঃ মিন্টু মিয়া (৩০) কে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করে এবং কয়েকজন ডাকাত পালিয়ে যায়।

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা একটি সংঘবদ্ধ ডাকাতি দলের সক্রিয় সদস্য। তারা অপরাপর সহযোগীদের যোগসাজশে দীর্ঘদিন যাবৎ গাজীপুরসহ আশপাশের এলাকায় সাধারণ পথচারী, বাসযাত্রী এবং মটর সাইকেল আরোহীদের মারধর এবং অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে প্রাইভেটকার, মোটর সাইকেল, গাড়ী, টাকা পয়সা, মোবাইল, স্বর্ণালংকার ইত্যাদি ছিনতাই করে আসছে। সে আরো জানায়, তাদের ডাকাতি কাজে বাধা দিলে সাধারণ পথচারীদেরকে উক্ত অস্ত্র দ্বারা আঘাত করে মালামাল লুট করে আসছে।

র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন জানান, দীর্ঘ দিন যাবৎ উক্ত চক্রকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের সকল ধরনের গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে আসছিলো। উদ্বারকৃত আলামত ও গ্রেফতারকৃত আসামীকে থানায় হস্তান্তরের ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তাওহীদ কবির, টঙ্গী প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close