দেশবাংলা

করোনা ঝুঁকি নিয়েই গাজীপুরে ৫ শতাধিক পোশাক কারখানা চালু

গাজীপুরের বিভিন্ন এলাকায় করোনা ঝুঁকি নিয়েই ৫ শতাধিক পোশাক কারখানা চালু করা হয়েছে। কারখানা কর্তৃপক্ষের দাবী,সামাজিক দুরত্ব নিশ্চিত করাসহ দেশের অর্থনীতির ঠিক রাখতে কারখানা চালু করা হয়েছে। তবে,করোনা নিয়ে শঙ্কিত স্থানীয়রা।

করোনাভাইরাসের ঝুঁকি নিয়ে গাজীপুরে ৫ শতাধিক পোশাক কারখানা চালু করা হয়েছে। এখানে সব ধরণের শিল্প প্রতিষ্ঠান বন্ধ থাকায় বেশির ভাগ শ্রমিকই গ্রামের বাড়ি ছিলেন। আবারও কারখানা খোলার নিদের্শে দেশের বিভিন্ন প্রান্ত থেকে কর্মস্থলে ফিরতে শুরু করেছে তারা। গণপরিবহন বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়ায় কিংবা পায়ে হেটে নিজ নিজ কর্মস্থলে আসছেন এসব পোশাক শ্রমিকরা।

কারখানা কর্তৃপক্ষ জানান, সামাজিক দুরত্ব নিশ্চিত করেই কারখানাগুলো চালু করা হয়েছে।এদিকে, লকডাউনের মধ্যেই শ্রমিকরা কাজে ফেরায় স্থানীয়দের অনেকেই রয়েছেন, আতঙ্কে।ত্রুটিপুর্ণ কারখানাগুলোকে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে সব রকমের ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছেন, গাজীপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার ।

লকডাউন থাকা অবস্থায় দেশের বিভিন্ন এলাকা থেকে শ্রমিকরা প্রবেশ করা, সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা না গেলে সমস্যা আরো প্রকট হতে পারে আশঙ্কা স্থানীয়দের।

 

বাংলাটিভি/শহীদ

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close