দেশবাংলা

৬ ঘন্টা অতিবাহিত হলেও নিয়ন্ত্রণে আসেনি শ্রীপুরের আগুন

গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ী এলাকার ভিয়েলা টেক্স (ইউনিট-২) লিমিটেডে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (১মে) আনুমানিক দুপুর ১টা ৪৫ মিনিটে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের ৬টি ইউনিটের কর্মীরা প্রায় ৬ ঘন্টা চেষ্টার পরও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি।

ভিয়েলা টেক্স কারখানা ব্যবস্থাপক সারোয়ার হোসেন ও স্থানীয়রা জানায়, দুপুরের দিকে গুদাম ঘরের ওপর দিয়ে ধোঁয়া দেখে আগুন লাগার খবর জানতে পারি। পরে স্থানীয়রা কারখানার প্রধান ফটক ভেঙে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

কিন্তু আগুন দ্রুত ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করায় স্থানীয়রা আগুন নেভাতে ব্যার্থ হন। জানা যায়, এ ঘটনায় তিন জন আহত হয়েছেন। আহতরা হলেন, বিবিএস ক্যাবলের শ্রমিক ফারুক (৫৫), কারখানার দুইজন নিরাপত্তা প্রহরী।

গাজীপুর-৩ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল আলীম জানান, ওই কারখানার তুলার গুদামে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের গাজীপুর থেকে একটি, ময়মনসিংহের ভালুকা একটি, ত্রিশাল একটি ও শ্রীপুরের মাওনা তিনটি ফায়ার সার্ভিসের মোট ছয়টি ইউনিট কাজ করছে।

আগুন লাগার পর ৬ঘন্টা অতিবাহিত হলেও নিয়ন্ত্রণে আনতে পারছে না ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে, তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

সুমন শেখ, শ্রীপুর প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button