অন্যান্যবাংলাদেশ

নমুনা সংগ্রহ ও পরীক্ষা না করার সিদ্ধান্ত আইইডিসিআরের

গবেষণায় মনযোগ দিতে চায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এছাড়া করোনার নমুনা আর সংগ্রহ ও পরীক্ষা না করার সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। এখন থেকে করোনার নমুনা সংগ্রহ করবে স্বাস্থ্য অধিদপ্তর।

রোববার (৩ মে) স্বাস্থ্য মন্ত্রণালয়কে এ বিষয়টি জানিয়েছে তারা। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদ গণমাধ্যমকে এ কথা বলেন।

ডা. আজাদ বলেন, আইইডিসিআর এখন থেকে বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ও এর নিয়ন্ত্রণের বিষয়ে গবেষণা কাজ পরিচালনা করবে। সারা দেশে এই ভাইরাস সংক্রমণের পরিধি বেড়েছে এবং ভবিষ্যতে এটা আরও বাড়বে বলে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৮২। দেশে আরও ৬৮৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০হাজার ১৪৩ জনে।

সোমবার (৪ মে) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অন্যদিকে, ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার তথ্যানুযায়ী সোমবার (৪ মে) সকাল পর্যন্ত  মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৬৬ হাজার ৪ জনে দাঁড়িয়েছে। ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ ভাইরাস এ পর্যন্ত ২ লাখ ৪৮ হাজার ২৮২ জন মানুষের প্রাণ কেড়ে নিয়েছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close