বাংলাদেশ

মালিবাগে বেতন-ভাতার দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

বেতন-ভাতার দাবিতে রাজধানীর মালিবাগে বিক্ষোভ করেছেন একটি পোশাক কারখানার শ্রমিকরা। মঙ্গলবার বেলা ১১টার দিকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন আলেয়া ফ্যাশন নামের গার্মেন্টস কারখানার শ্রমিকরা। পরে সেনা সদস্যরা এসে শ্রমিকদের সাথে মধ্যস্ততা করেন।

স্থানীয় থানার সাথে যোগাযোগ করে বেতনের আশ্বাস দিলে বিক্ষোভ প্রত্যাহার করেন শ্রমিকরা। কালিয়াকৈর সান-চেরী কারখানায় শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শ্রমিকরা। গাজীপুরের কালিয়াকৈর চন্দ্রা পল্লীবিদুৎ এলাকায় মঙ্গলবার সকালে শ্রমিক ছাঁটাই বন্ধ ও বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

কর্তৃপক্ষের আশ্বাসে দুই ঘন্টা পর অবরোধ ছেড়ে দেয়। এছাড়া একই দাবিতে ছাত্তার টেক্সটাইল নামের আরো একটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করে। পুলিশ জানায়, গাজীপুরের চন্দ্রা পল্লীবিদ্যুৎ এলাকায় সান-চেরী নামের একটি শিল্প কারখানার শ্রমিকরা সকাল থেকে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

পরে শিল্প পুলিশ এসে তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে কারখানার সামনে অবস্থান নেয়।এ সময় শ্রমিকরা জানায় এপ্রিল মাসের বকেয়া বেতন না দিয়েই তাদের ছাঁটাই করা হচ্ছে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close