দেশবাংলা

সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগ

অসহায় মানুষের নামে নেয়া সরকারি চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে গাইবান্ধার ফুলছড়িতে। স্থানীয়রা ভুক্তভোগিদের বলছেন, উপজেলায় নদীভাঙ্গনে সর্বস্ব হারানো কয়েক’শ মানুষের খাদ্যবান্ধব কর্মসূচির তালিকায় সাক্ষর জাল করে চাল তুলে নিচ্ছে ডিলারসহ একটি চক্র। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থার আশ্বাস দিয়েছে প্রশাসন।

প্রতিবছর ব্রহ্মপুত্রের ভাঙ্গণে ভিটেমাটি হারানোর শোক যোগ হয় গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বাউশি গ্রামে। তাদের এই কঠিন দূর্যোগে একটু ঘুরে দাঁড়াবার শক্তি জোগাতে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় সহায়তা দেয়া হয়।

তবে তালিকায় নাম থাকলেও ত্রাণের চাল পান নি কয়েক’শ ভুক্তভোগি। তাদের অভিযোগ, সরকারের চাল লুট করছে স্থানীয় ডিলার হামিদুর রহমানসহ একটি চক্র। বিষয়টি জানাজানি হলে অভিযুক্ত ডিলার কর্মসূচীর কার্ড ও কিছু টাকা ফেরৎ দিয়ে বিষয়টি মিমাংসার চেষ্টাও করেন।

বছরের পর বছর ধরে কার্ডের সাক্ষর জাল করে থেকে চাল চুরির সাথে জড়িতদের বিচার দাবি ভুক্তভোগিদের। তবে অভিযোগ অস্বীকার করে ডিলার হামিদুর রহমান দাবী করেন সরকারের প্রতিনিধিদের উপস্থিতিতে চাল বিতরণ করা হয়েছে।

অভিযুক্ত ডিলারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে আবু রায়হান দোলন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ফুলছড়ি, গাইবান্ধা। অন্যদিকে, অসহায়দের জন্য বরাদ্দ করা চাল বিতরণের অনিয়মকারিদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন স্থানীয়রা।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close