দেশবাংলা

নারায়নগঞ্জে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাবের উদ্বোধন

প্রধানমন্ত্রীর নির্দেশে নারায়নগঞ্জে ৩’শ শয্যা বিশিষ্ট খানপুর হাসপাতালে করোনা পরীক্ষায় পিসিআর ল্যাবের উদ্বোধন করা হয়েছে। এ ল্যাবের মাধ্যমে ২৪ ঘন্টায় করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। অন্যদিকে, জেলার রূপগঞ্জের দেশের একমাত্র বেসরকারী পিসিআর ল্যাবে চলছে করোনা ভাইরাস পরীক্ষা।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ ৫-আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ল্যাবটি উদ্বোধন করেন। এ সময় জেলা প্রশাসক জসিমউদ্দিনসহ স্বাস্থ্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ ল্যাবের মাধ্যমে ২৪ ঘন্টায় করোনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যাবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

এছাড়া, আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে তিন’শ শয্যা হাসপাতালকে পুরোপুরি তৈরী করা হয়েছে বলে জানান, সিভিল সার্জন কার্য্যালয়ের চিকিৎসক চৌধুরী ডা: ইকবাল বাহার। এদিকে, নারায়ণগঞ্জের রূপগঞ্জের কাঞ্চনে বেস্টওয়ে সিটিতে নির্মিত দেশের একমাত্র বেসরকারী পিসিআর ল্যাবে চলছে করোনাভাইরাস পরিক্ষা।

নারায়ণগঞ্জের বিভিন্ন উপজেলা থেকে রোগীর নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরিক্ষা করা হচ্ছে। এখন পর্যন্ত এ ল্যাবে ৫১২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ৪০৬ জনের নমুনা পরিক্ষা করা হয়। এরমধ্যে ৩২টি নমুনা পরিক্ষার ফলাফল করোনা পজেটিভ পাওয়া গেছে।

ল্যাবটিতে দৈনিক সর্বোচ্চ ৩’শ টি নমুনা পরিক্ষা করা যাবে বলে জানান, ইউএস বাংলা মেডিক্যাল কলেজের পরিচালক ডাক্তার এটিম শফিকুল ইসলাম। এর আগে, রূপগঞ্জে করোনা রোগীদের স্বাস্থ্যসেবায় দুইটি বিশেষ বুথ চালু করা হয়।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close