বিশ্ববাংলা

প্রবাসী কর্মীদের সুরক্ষায় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার: ইমরান আহমদ

করোনা পরিস্থিতির মধ্যে প্রবাসী কর্মীদের সুরক্ষায় সরকার আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে একথা বলেন মন্ত্রী। তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষা ও করোনা পরিস্থিতিতে, আন্তর্জাতিক শ্রমবাজার সুরক্ষায় বিভিন্ন দেশের মন্ত্রীদের সঙ্গে আলোচনা অব্যাহত রয়েছে। প্রবাসী কর্মীদের সুরক্ষায় সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ চলছে।

এছাড়াও, সরকার বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের সুরক্ষায় সর্বোচ্চ গুরুত্ব আরোপ করেছে। মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ দূতাবাসের কর্মীরা প্রবাসীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন।

এসময়, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর বিএমইটি মহাপরিচালক মো. সামছুল আলম, ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের মহাপরিচলক মো. হামিদুর রহমান, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল হাসান বাদল, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নাজিবুল ইসলাম, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব জাবিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close