দেশবাংলা

সারাদেশে চলছে নমুনা সংগ্রহ ও পরীক্ষা

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রকোপ এখন সারাদেশে। জেলায় জেলায় সংক্রমণ ছড়িয়ে পড়ার পাশাপাশি বাড়ছে মৃতের সংখ্যা। উপসর্গ দেখা দিলে চলছে নমুনা সংগ্রহ ও পরীক্ষা। আর এ সংক্রামণ থেকে রক্ষা পেতে সামাজিক দূরত্ব রক্ষার কোনো বিকল্প নেই বলে মনে করেন চিকিৎসকরা।

বরিশালে গত ২৪ ঘন্টায় আরো ২ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। শনাক্ত কারীদের একজন সদর উপজেলার অন্যজন গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্স সেবিকা। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে।

বগুড়ায় করোনা যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরলেন আরো ৫ জন, বাড়ি ফিরে গেলেও হাসপাতালে এখনো ১৮ জন করোনা আক্রান্ত রোগী চিকিৎসাধীন রয়েছেন। তবে একদিনে ৫জন সুস্থ হলেও নতুন করে ৫জন আক্রান্ত হয়ে করোনা ইউনিটেই ভর্তি হয়েছেন।

ঝালকাঠির ধানসিড়ি ইউনিয়নে ঢাকা থেকে আসা এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৪ জনের করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন সিভিল সার্জন শ্যামল কৃষ্ণ হাওলাদার। লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় এক যুবকের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে উপজেলায় করোনা রোগীর সংখ্যা ২ জন। ওই যুবক ঢাকা থেকে করোনার লক্ষণ নিয়ে রায়পুরে আসে। পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য চট্টগ্রাম বিআইটিআইডি হাসপাতালে পাঠানো হয়।

হবিগঞ্জের মাধবপুর উপজেলার সুরমা চা বাগানের শওকত আলী নামে এক চিকিৎসকের করোনায় পজেটিভ রিপোর্ট এসেছে। গতকাল বিকেলে স্থানীয় প্রশাসন ওই চিকিৎসকের বাসাসহ বাগান ও হাসপাতালের আশপাশের ১৭ টি বাড়ি লক ডাউন করেছে। টাঙ্গাইলে নতুন করে ১২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এ নিয়ে জেলায় মোট ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হল। সকালে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। মুন্সীগঞ্জে নতুন করে ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এই নিয়ে জেলায় করোনা শনাক্ত হলো ২১১ জনে। মারা গেছে ৮ জন।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close