আন্তর্জাতিকমধ্যপ্রাচ্য

সানাইয়াতে লকডাউন তুলে নেয়ায় স্বাভাবিক হয়েছে জনজীবন

কাতারের শিল্পনগরী সানাইয়াতে প্রায় দুই মাস পর বুধবার থেকে লকডাউন তুলে নেয়ায়, কিছুটা স্বাভাবিক হয়েছে জনজীবন। এতে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের মাঝে। লকডাউন তুলে নেয়ার পর নিজ প্রতিষ্ঠানের কর্মীদের খোঁজ খবর নিয়েছেন আল মহান্নাদী গ্রুপের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী।

দীর্ঘ প্রায় দুইমাস পর কাতারের শিল্পনগরী সানাইয়ার ০১ থেকে ৩২ নাম্বার খুলে দেওয়ায় কিছুটা স্বাভাবিক হচ্ছে জনজীবন। লকডাউন এলাকায় উন্মুক্ত চলাচলে বিধিনিষেধ তুলে নেয়ায়, আবার শিল্পকারখানা চালুর প্রস্তুতি নিচ্ছে স্থানীয় প্রতিষ্ঠানগুলো।

এদিকে, লকডাউন তুলে নেয়ার খবরে নিজ প্রতিষ্ঠানের কর্মীদের দেখতে যান, কাতারের আল মহান্নাদী গ্রুপের চেয়ারম্যান এনামুল হক চৌধুরী। পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদুল ফিতরের কথা ভেবে প্রতিষ্ঠানের কর্মীদের সবরকম বকেয়া বেতন পরিশোধ করেন। তবে, পরিস্থিতি স্বাভাবিক না হলে আর কতদিন এভাবে বেতন দিতে পারবেন, তা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি।

প্রতিষ্ঠানের কর্মীরা জানান, এই পরিস্থিতিতে কর্মহীন থাকার পরেও তাদের প্রতিষ্ঠান থেকে থাকা খাওয়াসহ, চিকিৎসার সবরকম ব্যবস্থা করা হয়েছে।

অন্যদিকে, কাতারে আল মহান্নাদী গ্রুপের পক্ষ থেকে প্রতিবছর রমজানে মাসব্যাপী রাজধানী দোহার বিভিন্নস্থানে প্রতিদিন এক হাজার লোকের ইফতার আয়োজন থাকলেও, এ বছর করোনা মহামারীর প্রভাবে সরকারি বিধিনিষেধ থাকায়, এ আয়োজন করতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেন এনামুল হক চৌধুরী।

বাংলা টিভি/রাসেল

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close