বিশ্ববাংলা

বাহরাইনে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের সহায়তা দিয়েছে বাংলাদেশ সোসাইটি

জীবিকার তাগিদে বাহরাইনে পাড়ি জমিয়েছেন বিপুল সংখ্যক বাংলাদেশি। সম্প্রতি দেশটিতে বাংলাদেশিদের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত বাড়তে শুরু করেছে। এ অবস্থায় সচেতনতামূলক প্রচারণা চালানোসহ ক্ষতিগ্রস্ত প্রবাসীদেরকে সহায়তা দিয়েছে বাংলাদেশ সোসাইটি।

মধ্যপ্রাচ্যের অন্যতম সুন্দর ও সমৃদ্ধ দেশ বাহরাইনে প্রায় দুই লক্ষাধিক বাংলদেশি বসবাস করেন। করোনাভাইরাস দেশটিতে প্রবেশের শুরুর দিকে বাংলাদেশিরা আক্রান্ত না হলেও চলতি মাসে এবং গতমাসে অনেকে আক্রান্ত হয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, গত মাসে তিন শতাধিক বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজধানী মানামা সহ বেশ কয়েকটি এলাকায় বাংলাদেশীদের বাসা লকডাউন করে দেয়া হয়েছে।

বাংলাদেশি অধ্যুষিত ঘনবসতি এলাকাগুলোতে প্রবাসীদের সচেতন করতে মিনিস্ট্রি অফ ইন্টেরিয়র এর সহযোগীতায় লিফলেট বিতরণসহ বাংলা ভাষায় প্রচারণা চালিয়েছে বাংলাদেশ সোসাইটি। প্রবাসীরা জানান, এ প্রচারণা জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি বাংলা ভাষায় করোনাভাইরাস সম্পর্কে জানতে সহায়তা করছে। প্রচারণায় বাংলাদেশ সোসাইটির পাশে ছিলো বাংলাদেশ দূতাবাস ও বাহরাইন কমিউনিটি পুলিশ।

সংগঠনটির পক্ষ থেকে প্রতিদিন ১ হাজার ১৪ জন ব্যাক্তির সেহেরী ও ইফতার বিতরণ করা হচ্ছে। এছাড়া পুরো রমজান মাসজুড়ে ৩০ হাজার প্যাকেট খাবার বিতরণের আশাবাদ ব্যাক্ত করেন সংগঠনটির নেতৃবৃন্দ। এদিকে বাহরাইনে যদি কেউ করোনাভাইরাস সংক্রমণের আশংকা করেন অথবা অসুস্থতা অনুভব করেন তাহলে তাকে ৪৪৪ নাম্বারে কল করতে বলা হয়েছে। নাম্বারটিতে কল করলে কোভিড ১৯ সংক্রান্ত সহায়তা পাওয়া যাবে।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close