দেশবাংলা

ত্রাণ বিতরণ প্রক্রিয়া নিয়ে ইউপি চেয়ারম্যানের অভিযোগ

দুস্থ ও অসহায় মানুষদের জন্য বরাদ্দকৃত ত্রাণ বিতরণ প্রক্রিয়া নিয়ে অভিযোগ তুলেছেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। টাংগাইলের মির্জাপুরের ৭নং উয়ার্শী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, আলহাজ্ব মাহবুবুল আলম মল্লিক এ অভিযোগ করেন।

তিনি বলেন, নিজ গ্রামের এক সচিবের সুপারিসে ইউনিয়নের দুস্থ ও অসহায় মানুষদের জন্য ৮টন চাল বরাদ্দ হয়। কিন্তু উক্ত ত্রাণ জোর পূর্বক বিতরণের চেষ্টা করেন মির্জাপুর উপজেলা প্রশাসন। এতে বাঁধা দিয়ে চেয়ারম্যান অভিযোগ তুলেন, এমন  হলে বিতরণ প্রক্রিয়ায় জড়িত করে বিভিন্ন মহলকে ত্রাণসামগ্রী অপব্যবহারের সুযোগ তৈরি করে দেয়া হতে পারে।

ফলে প্রকৃত খাদ্য-সহায়তা পাওয়ার যোগ্য ব্যক্তিদের বঞ্চিত হওয়ার সম্ভাবনা থেকে যায়। এবং উপজেলা প্রশাসন যাদের সঙ্গে মিলেমিশে চাল বিতরনের পরামর্শ দিয়েছেন তাঁদের নামে নেশাগ্রহণসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। ফলে তাঁদের সঙ্গে নিয়ে চাল বিতরনে অনীহা জানান ইউপি চেয়ারম্যান। 

একই সঙ্গে চেয়ারম্যান মাহবুবুল আলম মল্লিক অভিযোগ করে বলেন,  ত্রাণ সামগ্রী বরাদ্ধ হয়েছে ৭নং উয়ার্শী ইউনিয়নের জনগণের জন্য সেই ত্রাণ বিতরনে কেন নেতা কর্মীরা হস্তক্ষেপ করবে।  

এ সময়, উক্ত ত্রাণ ইউনিয়ন পরিষদে হস্তান্তর করে প্রতিটি ওয়ার্ড পর্যায়ে নির্বাচিত মেম্বার ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যমে বিতরণ ও তদারকি প্রক্রিয়া পরিচালনার আহ্বানও জানান আলহাজ্ব মাহবুবুল আলম মল্লিক।

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close