বিশ্ববাংলা

লেবাননে ২ বাংলাদেশি নিহত

লেবাননের রাজধানী বৈরুতের নাভা এলাকায় হামিদা বেগম নামে এক বাংলাদেশি নারীকর্মীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। জানা যায়, নিজ কক্ষে গলায় ওড়না প্যাঁচিয়ে, ফাঁস দেওয়া অবস্থায় তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার পর স্বামী মোঃ সুমন পলাতক রয়েছে। এটি হত্যা নাকি আত্মহত্যা, তা এখনও নিশ্চিত হতে পারে নি পুলিশ।

প্রকৃত রহস্য উদঘাটন করতে তদন্ত চালাচ্ছে পুলিশ। প্রাথমিকভাবে পারিবারিক কলহের জেরেই এই অস্বাভাবিক মৃত্যু ঘটনা ঘটেছে বলে স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা ধারনা করছেন। হামিদা বেগমের বাড়ি বাংলাদেশের পিরোজপুর জেলায়। এই ঘটনায় নাভা এলাকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে।

অন্যদিকে, লেবাননে সড়ক দুর্ঘটনায় গোলাম জিলানী নামে এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন। লেবাননের জুনি শহরে রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় মারা যান তিনি।

গোলাম জিলানী একটি রেস্টুরেন্টে কাজ করতেন। কাজ শেষে, বাড়িতে ফেরার সময়, জুনির প্রধান সড়ক অতিক্রম করতে গেলে, একটি দ্রুত গতির প্রাইভেটকার সজোরে ধাক্কা দেয়। পরে এম্বুল্যান্স এসে তাঁকে উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে, সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মাথায় আঘাত পাওয়ায়, প্রচণ্ড রক্ত ক্ষরণে তার মৃত্যু হয়েছে বলে জানান চিকিৎসক। তার লাশ ওই হাসপাতালের মর্গে রয়েছে। গোলাম জিলানীর বাড়ি বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা উপজেলার বিনাউটি ইউনিয়নের চকচন্দ্রপুর গ্রামে। বাবার নাম মোঃ কাইয়ূম।

বাবু সাহা, লেবানন প্রতিনিধি

সংশ্লিষ্ট খবর

Back to top button
Close